বাংলাদেশিদের ভাগ্য ছিনিয়ে নিয়েছে দিল্লি: রিজভী

  © সংগৃহীত

বাংলাদেশি নাগরিকদের ভাগ্য দিল্লি ছিনিয়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘অতীতের তিনটি ভুয়া নির্বাচনের মতোই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দিল্লির প্রকাশ্য প্রভাবে জনগণ উদ্বিগ্ন। বাংলাদেশের নির্বাচন নিয়ে আলোচনা বৈঠক বসছে দিল্লিতে। যা নাগরিকদের ভাগ্য নির্ধারণের সুযোগ ছিনিয়ে নেওয়ারই অংশ। এটি বাংলাদেশের জন্য সম্মানজনক নয়।’ শুক্রবার বিকালে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এমন অভিযোগ করেন।

রিজভী বলেন, ভারতীয় কূটনীতিকরা বাংলাদেশে এসে প্রকাশ্যে শেখ হাসিনার (প্রধানমন্ত্রী) একতরফা ডামি নির্বাচনের পক্ষে বক্তব্য দিয়েছেন। বিএনপিসহ অধিকাংশ দলবিহীন নির্বাচনে তারা (ভারত) সমর্থন দিচ্ছেন। ভারতের রাজধানী দিল্লি থেকে বলা হচ্ছে, তারা বাংলাদেশে স্থিতিশীলতা চান। গণতন্ত্র তাদের কাছে এখন অপাঙ্ক্তেয়।

তিনি আরো বলেন, শেখ হাসিনা তার পূর্বনির্ধারিত ডামি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে, গণতান্ত্রিক বিশ্বকে বিভ্রান্ত করার কৌশল হিসাবে নাশকতা ও জঙ্গি নাটক মঞ্চস্থ করার পরিকল্পনা নিচ্ছে। আমরা (বিএনপি) জানতে পেরেছি, একজন ডিআইজিকে দায়িত্ব দেওয়া হয়েছে জঙ্গি নাটক মঞ্চস্থ করার। এজন্য বিএনপি-জামায়াতের কয়েকজনকে তুলে নিয়ে রাখা হয়েছে। তাদের দিয়ে জঙ্গি নাটক মঞ্চায়ন হতে পারে। পার্শ্ববর্তী দেশের পরিকল্পনায় ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনের পূর্ববর্তী সময়েই তারা জঙ্গি নাটক করে তাদের স্বার্থসিদ্ধি করেছিল। ৭ জানুয়ারি নির্বাচনের পূর্বমুহূর্তেও একই নীলনকশা বাস্তবায়ন করতে পারে।


সর্বশেষ সংবাদ