উত্তরা এক্সপ্রেসসহ দুই ট্রেন চলাচল বন্ধ করল রেলওয়ে

নাশকতার আশঙ্কায় দু’টি ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে
নাশকতার আশঙ্কায় দু’টি ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে  © ফাইল ছবি

রাজশাহী থেকে পার্বতীপুর পর্যন্ত চলাচলকারী উত্তরা এক্সপ্রেস এবং ইশ্বরর্দী থেকে রহনপুর পর্যন্ত কমিউটার ট্রেন বন্ধ ঘোষণা করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। নাশকতা এড়াতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার এ তথ্য জানিয়েছেন।

এর আগে সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেনডেন্ট মো. আব্দুল আওয়াল স্বাক্ষরিত চিঠিতে বৃহস্পতিবার উত্তরা এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। চিঠিতে বলা হয়, হরতাল-অবরোধে নাশকতা এড়াতে পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে চলাচলকারী উত্তরা এক্সপ্রেস চলাচল ২২ ডিসেম্বর থেকে সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরো পড়ুন: রাবিতে বসে দেওয়া যাবে চবির ভর্তি পরীক্ষা

মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, ট্রেনটি অনেক রাতে যাত্রা করে। এর নিরাপত্তা দেওয়া যাচ্ছে না। এ কারণে বন্ধ রাখা হয়েছে। ট্রেন যাত্রা নিরাপদ করতে যা যা করার দরকার তা করছি। ট্রেনটি পাইলটিং করার জন্য এ সিদ্ধান্ত হয়েছে। এটি আগে যাবে পরে মূল ট্রেন যাবে।

ইঞ্জিন ও জনবল আন্তঃনগর ট্রেনে ব্যবহার করা হবে জানিয়ে তিনি বলেন, ট্রেনগুলো থেকে তেমন আয় আসে না। সে কারণে এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আরও কয়েকটি ট্রেনের ক্ষেত্রে এমন সিদ্ধান্ত আসতে পারে।


সর্বশেষ সংবাদ