নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্য, ক্ষমা চেয়েছেন ছাত্রলীগ নেতা

আদালতে পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজ
আদালতে পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজ  © সংগৃহীত

নির্বাচন সম্পর্কে বিরূপ মন্তব্যের লিখিত ব্যাখ্যায় ভুল স্বীকার করে আদালতের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ। মঙ্গলবার (৫ ডিসেম্বর) যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে সশরীরে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে তিনি তার লিখিত ব্যাখ্যা উপস্থাপন করেন। 

সবুজের আইনজীবী অ্যাডভোকেট মকিবুল ইসলাম লাভলু এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালতে দেওয়া ব্যাখ্যায় সবুজ ভুল স্বীকার করেছেন এবং আদালতের কাছে নিঃশর্ত ক্ষমতা চেয়েছেন।

এর আগে শনিবার (২ ডিসেম্বর) পাবনার চাটমোহরে এক পথসভায় পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ বলেন, ‘পাবনা-৩ আসনে মকবুল হোসেন চাচা ছাড়া কেউ ভোট করতে পারবেন না। যারা নৌকার বিপক্ষে অবস্থান করবেন, আমরা তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম।’ 

আরও পড়ুন: শ্রমিকদের হামলায় ভিক্টোরিয়া কলেজের ১৫ শিক্ষার্থী হাসপাতালে

পরের দিন বিভিন্ন গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর নজরে আসে আদালতের। পরে স্ব-প্রণোদিত হয়ে ‘নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের কারণে কেন সবুজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না’ তা জানতে চেয়ে তলব করে নোটিশ দেন আদালত।

পাবনা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির সদস্য, যুগ্ম জেলা ও দায়রা জজ তাজউল ইসলাম সোমবার (০৪ ডিসেম্বর) সকালে তলবের নোটিশ জারি করেন। নোটিশে মঙ্গলবার সবুজকে সশরীরে অথবা তার প্রতিনিধির মাধ্যমে লিখিত জবাব দাখিলের নির্দেশ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ