চিকিৎসক হত্যার প্রতিবাদে প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধের ঘোষণা বিএমএর

  © সংগৃহীত

রাজশাহীতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে চর্মরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ডা. গোলাম কাজেম আলী আহমেদ নিহতের ঘটনায় সোমবার (৩০ অক্টোবর) প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) রাজশাহী শাখা। বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী।

এছাড়াও বিএমএ’র পক্ষ সভাপতি অধ্যাপক ডা. এবি সিদ্দিকী ও সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তিনটি কর্মসূচি ঘোষণা দেওয়া হয়েছে। কর্মসূচিগুলো হচ্ছে- প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ, মানববন্ধনে কালো ব্যাচ ধারণ ও স্মারকলিপি প্রদান।

আরও পড়ুন: কেন্দ্রীয় লটারিতে যুক্ত হতে না পারা স্কুলগুলোকে ৬ নির্দেশনা

বিএমএ রাজশাহীর সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী বলেন, চিকিৎসক হত্যার ঘটনায় আজ রাজশাহীর সকল প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ থাকবে। এছাড়া আগামীকাল মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় মানববন্ধন ও কালো ব্যাচ ধারণা করা হবে। পরে খুনিদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার জন্য পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনা ও স্মারকলিপি প্রদান করা হবে।

উল্লেখ্যে, পপুলার ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখে মোটরসাইকেলে তার উপশহরের বাসায় ফিরছিলেন ডা. গোলাম কাজেম। ১১টা ৪৫মিনিটে তিনি নগরীর বর্ণালীর মোড়ে পৌঁছালে একটি মাইক্রোবাসে এসে কয়েকজন সন্ত্রাসী তাকে বহনকারী মোটরসাইকেল এর গতিরোধ করে। এরপর তাকে এলোপাথারি ছুরিকাঘাত করে ও কুপিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল নেয়া হয়। রাতেই ওই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


সর্বশেষ সংবাদ