রাজধানীতে ১৩ হাজার পুলিশ মোতায়েন: ডিএমপি

পুলিশের সতর্ক অবস্থান
পুলিশের সতর্ক অবস্থান   © সংগৃহীত

সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা বা নাশকতারোধে রাজধানীর বিভিন্ন স্থানে প্রায় ১৩ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার। শুক্রবার (২৭ অক্টোবর) রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলা হয়েছে।

তিনি বলেন, রাজধানীবাসীর নিরাপত্তার স্বার্থে যা যা করা দরকার তা সবই করবে পুলিশ। এরই মধ্যে রাজধানীতে ১৩ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে শুক্রবার (২৭ অক্টোবর) রাতে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ ও পল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয় ডিএমপি। তবে সমাবেশ করার জন্য দুই দলকেই ২০টি শর্ত জুড়ে দেয় ডিএমপি।

গত ১৮ অক্টোবর সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি নয়াপল্টনে মহাসমাবেশ করার ঘোষণা দেয়। এরপর আওয়ামী লীগও একই দিন ঘোষণা দেয় যে তারা ২৮ অক্টোবর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে। ফলে সাধারণ মানুষের মাঝে উদ্বেগ ও উৎকণ্ঠা তৈরি হয়েছে।

আরও পড়ুন: মতিঝিল এলাকায় জামায়াত-শিবিরের শোডাউন, পুলিশের বাধা

এদিকে অনুমতি না পাওয়ার পরেও জামায়াতের মহাসমাবেশ করতে চাওয়ায় নাশকতার আশঙ্কায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার (২৮ অক্টোবর) সকালে শাপলা চত্বরে ঢোকার সবদিকের সড়ক পুরোপুরি বন্ধ করে দিয়েছে পুলিশ।

এ সময় জামায়াতের নেতা-কর্মীরা মিছিল শোডাউন করে। আরামবাগে পুলিশ ব্যারিকেড দিলে তা সরিয়ে শাপলা চত্বরের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন আন্দোলনকারীরা। তবে ফের ব্যারিকেড দেয় পুলিশ। ফলে সেখানেই স্লোগান ও মিছিল করছে জামায়াতের নেতা-কর্মীরা।

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি, তারপরও সমাবেশের চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান।


সর্বশেষ সংবাদ