প্রযুক্তিকে আমরা বশ করব: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি
শিক্ষামন্ত্রী দীপু মনি  © ফাইল ছবি

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, প্রযুক্তিকে আমরা বশ করব, বশ হবো না।  প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে আমরা জীবনমানের উন্নতি করব। আমরা নতুন নতুন উদ্ভাবন করব। আমরা এগিয়ে যাব এবং দেশটাকে এগিয়ে নেব। এখন বিশ্ব চলছে বিজ্ঞান-প্রযুক্তিতে। প্রযুক্তিতে আমরা আসক্ত হবো না, দক্ষ হবো।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ (বালক, অনূর্ধ্ব ১৭) ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপের (বালিকা, অনূর্ধ্ব ১৭) উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের দরকার বিজ্ঞানমনস্ক চিন্তা-চেতনায় আধুনিক, প্রগতিশীল, মানবিক, অসাম্প্রদায়িক, সুস্থ, সবল, কর্মঠ প্রজন্ম। এটি গড়ার জন্য যেমন পড়ালেখায় মনোনিবেশ করতে হবে, উদ্ভাবনী কাজে অংশ নিতে হবে। একইসঙ্গে প্রযুক্তিতে দক্ষ হয়ে উঠতে হবে। ঠিক তেমনি তাদের খেলাধুলা করে সুস্থ, সবল ও কর্মঠ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

আরও পড়ুন: ক্যান্সারের কাছে হার মানলেন বিশ্ববিদ্যালয় ছাত্রী নির্জনা

তিনি বলেন, আমরা কিছুদিন আগে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের খেলা দেখেছি। তারই ধারাবাহিকতায় উচ্চ মাধ্যমিক পর্যায়ে অনূর্ধ্ব-১৭ খেলা শুরু হচ্ছে। হয়তো এখান থেকেই অনেকে জাতীয় পর্যায়ে খেলবে। ছেলে-মেয়েদের মধ্যে চাঁদপুরের অনেক খেলোয়াড় জাতীয় দলে খেলছে।

‘‘জাতীয় অনূর্ধ্ব-১৯ এ গোলকিপার জুঁই সে আমাদের চাঁদপুরের মেয়ে। আজ এই টুর্নামেন্টে যারা খেলবে তাদের অনেকেরই জাতীয় দলে খেলার সুযোগ হবে।’’

দীপু মনি বলেন, আমরা সবাই মিলে এই খেলোয়াড়দের সম্পূর্ণরূপে সহযোগিতা দেব। আমি তাদের শিক্ষক ও অভিভাবকদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। কারণ তাদের সহযোগিতা ছাড়া আমাদের এই খেলোয়াড়রা আজকের এই অবস্থানে আসতে পারত না।


সর্বশেষ সংবাদ