এমপিকে স্বাগত জানাতে রাস্তায় ৬ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা, হয়নি ক্লাস

পাবনা জেলা মানচিত্র
পাবনা জেলা মানচিত্র  © সংগৃহীত

সংসদ সদস্যকে স্বাগত জানাতে পাবনার চাটমোহর উপজেলার ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস বন্ধ করে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করিয়ে রাখা হয়। শিক্ষার্থীরা প্রায় এক ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থাকে। তবে শিক্ষকদের দাবি, এমপিকে দেখার আগ্রহ থেকে শিক্ষার্থীরা রাস্তার দুইপাশে দাঁড়িয়েছিল। বুধবার (৫ অক্টোবর) দুপুরে উপজেলার ছাইকোলায় এ ঘটনা ঘটে। 

জানা যায়, পাবনা-৩ আসনের এমপি ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. মকবুল হোসেন চাটমোহর উপজেলার ছাইকোলা গুমানী নদীর ব্রিজ থেকে নিমাইচড়া ইউনিয়নের বওশা ব্রিজ পর্যন্ত সড়ক পাকা করণের কাজ উদ্বোধন করেন। তার আসার খবর পেয়ে শিক্ষার্থীদের রাস্তার দু’পাশে দাঁড় করিয়ে রাখে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ। পরে লাঙ্গলমোড়া হাইস্কুল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কোনো ক্লাস হয়নি। 

ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠান হলো— ছাইকোলা ডিগ্রী কলেজ, ছাইকোলা উচ্চ বিদ্যালয়, ছাইকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, লাঙ্গলমোড়া ওয়ারেছিয়া দাখিল মাদ্রাসা, লাঙ্গলমোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লাঙ্গলমোড়া হাই স্কুল।

আরও পড়ুন: বৈষম্যে আটকা শিক্ষকদের বেতন ও সুযোগ-সুবিধা

কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদেরকে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছেন রাস্তায় এসে দাঁড়াতে। সংসদ সদস্য আসবেন বলে তাদের প্রায় ১ ঘন্টা রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়েছে। পরে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য লাঙ্গলমোড়া হাইস্কুল মাঠে নিয়ে যাওয়া হয়। শিক্ষার্থীরা জানান, তাদের একটিও ক্লাস হয়নি।

এ বিষয়ে ছাইকোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহুরুল ইসলাম জানা, আমরা শুধু ফুলের তোড়া দিয়ে সংসদ সদস্যকে অভ্যর্থনা জানাতে চেয়েছিলাম। কিন্তু শিক্ষার্থীরা এমপিকে দেখবে বলে স্কুল থেকে বের হয়ে রাস্তার দু’পাশে লাইনে দাঁড়িয়ে ছিল। আমরা শিক্ষার্থীদেরে রাস্তায় আসতে বাধ্য করিনি। 

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মগরেব আলী জানান, সংসদ সদস্যের কর্মসূচি-স্কুলের ক্লাস বন্ধ বা অভ্যর্থনার বিষয়টি তার জানা নেই। কেউ তাকে বিষয়টি জানায়নি।


সর্বশেষ সংবাদ