বিকাশে টাকা নিচ্ছেন ভিক্ষুক

বিকাশে ভিক্ষা নিচ্ছেন ভিক্ষুক
বিকাশে ভিক্ষা নিচ্ছেন ভিক্ষুক  © ফেসবুক হতে সংগৃহীত

রাজধানী ঢাকার গুলশানে থাকেন দেশের ছোট-বড় পর্দার বেশিরভাগ অভিনেতা-অভিনেত্রী সহ অধিকাংশ উচ্চবিত্ত শ্রেণী। সম্প্রতি এই এলাকায় এক ভিক্ষুকের মোবাইল ব্যাংকিং মাধ্যম বিকাশে ভিক্ষা নেওয়ার ঘটনা আলোচনার সৃষ্টি করে। নেটিজেনদের মন্তব্য, এলাকার প্রভাবে ভিক্ষুকও আধুনিক পন্থা অবলম্বনে ভিক্ষা চাচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক থেকে এই তথ্য পাওয়া গেছে। তুষার মালেক নামের একটি একাউন্ট থেকে একটি পোস্টে বলা হয়, গুলশান এলাকায় জ্যামে আটকা থাকা অবস্থায় এক ভিক্ষুক ভিক্ষা চাওয়ার পর টাকা নাই বলা হলে ভিক্ষুক তার বিকাশ আছে জানিয়ে সেখানে ট্রান্সফার করতে বলেন। 

আরও পড়ুনঃ চবিতে ছাত্রলীগের সংঘর্ষের পর হলে অভিযান

ওই পোস্টে আরও বলা হয়, বাংলাদেশের মোবাইল ফিন্যান্সিয়াল সিস্টেমকে আমরা কত দ্রুত রূপান্তরিত করেছি তার একটি নিখুঁত উদাহরণ!

পোস্টের সঙ্গে জুড়ে দেয়া দুটি ছবিতে দেখা যায়, একটিতে গাড়ীর জানালা দিয়ে ভিক্ষুককে বিকাশে টাকা পাঠাচ্ছেন, অন্য আরেকটি ছবিতে ভিক্ষুক তার মোবাইল বের করে একাউন্ট চেক করে টাকা বুঝে নিচ্ছেন। 

বিষয়টি ফেসবুকের ওই পোস্টে আলোচনার জন্ম দেয়। পোস্টের কমেন্ট বক্সে নেটিজেনরা পজিটিভ-নেগেটিভ বিভিন্ন ধরনের মন্তব্য করছেন। কেউ কেউ মন্তব্যে ঘটনা সংশ্লিষ্ট এলাকার বিষয়টি আলোচনায় রাখছেন। মন্তব্যেকরেছেন, গুলশান এলাকার ভিক্ষুক বলে কথা।


সর্বশেষ সংবাদ