‘ডোপ টেস্টে সবচেয়ে বেশি চাকরিচ্যুত পুলিশ সদস্যরা’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক  © ফাইল ছবি

ডোপ টেস্টে পুলিশ বাহিনীর লোকই সবচেয়ে বেশি চাকরিচ্যুত হয়েছে বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মঙ্গলবার (১৩ জুন) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন-শৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, সরকারি চাকরিতে আমরা ডোপ টেস্ট বাধ্যতামূলক করেছি কিন্তু ডোপ টেস্টের মেয়াদ খুব অল্পকাল। কেউ যদি ৩ দিন বিরত থাকে মাদক গ্রহণ থেকে, মাদকসেবী ডোপ টেস্টে আর ধরা পড়বে না। তারপরও ডোপ টেস্টের মাধ্যমে বেশ কিছু লোকের চাকরিও চলে গেছে এবং পুলিশ বাহিনীর লোকই সবচেয়ে বেশি চাকরিচ্যুত হয়েছে।

দেশে মাদকসেবীর সংখ্যা বেড়েছে বলেও জানান আইন-শৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির সভাপতি আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, আমরা উদ্বিগ্ন যে, মাদকসেবীদের সংখ্যা আমাদের আশানুরূপ কমেনি বরং বৃদ্ধি পেয়েছে অনেক ক্ষেত্রে।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ে চান্স পেলে ডোপ টেস্ট কোথায় করাবেন

মাদকরোধে আরও বেশি সতর্ক হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি। শিক্ষক, অভিভাবকদের সঙ্গে কাউন্সেলিং করে তাদের সন্তানদের সম্পর্কে তারা যেন সচেতন থাকেন। এ ব্যাপরে আমাদের সিদ্ধান্ত অভিভাবকদের আমরা অনুরোধ করব।


সর্বশেষ সংবাদ