১৫-২০ দিনের মধ্যে বিদ্যুৎ সংকটের অবসান ঘটবে : তথ্যমন্ত্রী হাছান মাহমুদ 

ঢাবির সিনেট ভবনে এক সেমিনার শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
ঢাবির সিনেট ভবনে এক সেমিনার শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  © টিডিসি ফটো

আগামী ১৫-২০ দিনের মধ্যে বিদ্যুৎ সংকটের অবসান ঘটবে এবং দেশের শতভাগ মানুষ পুনরায় বিদ্যুৎ সেবা পাবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বিশ্ব সমুদ্র দিবস উপলক্ষে এক সেমিনারে অংশ নেওয়ার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিশ্ব মন্দা, যুদ্ধের প্রেক্ষাপটে সাময়িক অসুবিধা হচ্ছে। এই সমস্যার জন্য আমরা দুঃখিত। আগামী ১৫-২০ দিনের মধ্যে এ সমস্যার সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ। 

তিনি বলেন,  বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন ৩ হাজার ৬শত মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। এখন যেকোন সময় ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহের সক্ষমতা এই সরকারের আছে। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন দেশের ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল। এখন দেশের শতভাগ মানুষ এর আওতায় আসছে। 

তিনি আরও বলেন, শতভাগ বিদ্যুৎ পেয়ে মানুষের অভ্যাসের পরিবর্তন হয়ে গেছে। এখন সব জায়গায় এসি চলে। আজ থেকে ১৪ বছর আগে এগুলো আগে কখনও ভাবেনি মানুষ। মানুষের জীবনযাত্রায় বিশাল পরিবর্তন এসেছে। আমরা কী তাহলে ভুল করেছি এত সুযোগ সুবিধা দিয়ে। নিশ্চয়ই তা করিনি। এই অসুবিধাটা সাময়িক। খুব দ্রুত সমাধান হবে। 

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, মির্জা ফখরুল সাহেবরা আজ বড় গলায় কথা বলেন। তারা মানুষকে বিদ্যুৎ দিতে পারেন নাই এবং আপনারা বিদ্যুৎ কেন্দ্র জ্বালিয়েছেন। বিদ্যুৎ দেওয়ার নাম করে খাম্বা দিয়েছেন।  আর আমরা মানুষকে শতভাগ বিদ্যুৎ দিয়েছি, মানুষের অভ্যাসের পরিবর্তন হয়েছে।


সর্বশেষ সংবাদ