বরিশাল বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক হোসনে আরা নাহার

হোসনে আরা নাহার
হোসনে আরা নাহার  © টিডিসি ফটো

বরিশাল বিভাগে মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন ভোলার লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী হোসনে আরা নাহার। এর আগেও তিনি ভোলা জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। গতকাল মঙ্গলবার (৩০ মে) বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বেশ কয়েকটি বিষয়ের উপর ভিত্তি করে জেলা এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন করা হয়। তারমধ্যে শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগীতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করা হয়।

জানা গেছে, তিনি সকল বিষয়ে সফলাতার সাথে উত্তীর্ণ হয়েছেন। যার ফলে বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।

আরও পড়ুন: বাবা শ্রেষ্ঠ শিক্ষক, মেয়ে হলেন শ্রেষ্ঠ শিক্ষার্থী

লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় সূত্রে জানা যায়, হোসনে আরা নাহার যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম পরিচালনা করে আসছেন। কাজের স্বীকৃতিস্বরূপ তিনি এর আগে দুইবার আইসিটি ট্রেনিংয়ে থাইল্যান্ড গিয়েছেন। এর আগে, ২০১৬ ও ২০১৯ এবং ২০২৩ সালে তিনবার উপজেলা ও জেলাপর্যায়েও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

কৃতিত্বপূর্ণ অর্জনের ব্যাপারে হোসনে আরা নাহার বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে বিভাগে মাধ্যমিকপর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছি। এতে আমি আনন্দিত এবং গৌরবান্বিত বোধ করছি। এটা আমার জন্য সত্যিই বড় অর্জন। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করবো। তাই সবার কাছে দোয়া কামনা করছি।


সর্বশেষ সংবাদ