দাখিল পরীক্ষা: তা'মীরুল মিল্লাতে সকালের ক্লাস হবে দুপুরে

তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা
তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা  © টিডিসি ফটো

চলতি বছরের দাখিল, এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে রোববার (৩০ এপ্রিল)। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত সারাদেশে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলমান এই পরীক্ষার কারণে তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকায় সকাল ৮টার ক্লাস পিছিয়ে দুপুর ২টার দিকে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় মাদ্রাসার অধ্যক্ষ ড. মুহাম্মাদ আবু ইউসুফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকার সব শিক্ষক ও শিক্ষার্থীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দাখিল কেন্দ্রীয় পরীক্ষা-২০২৩ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আগামী ৩০ এপ্রিল হতে ৪র্থ থেকে কামিল শ্রেণি পর্যন্ত সকল ক্লাস সমূহ দুপুর ২টা থেকে শুরু হবে।

তবে ইবতেদায়ী শাখা (৩য় শ্রেণি পর্যন্ত) ও বালিকা ক্যাম্পাসের ক্লাস সমূহ পূর্বের নির্ধারিত সময়ে যথারীতি চলবে। এ ব্যাপারে শিক্ষক মন্ডলীকে বিশেষভাবে সহযোগিতার জন্য আহবান জানিয়েছেন মাদরাসা অধ্যক্ষ ড. আবু ইউসুফ খান।

উল্লেখ্য যে, মাধ্যমিক স্তরের দাখিল পরীক্ষায় এ বছর অংশ নেবেন ২ লাখ ৯৫ হাজার ১২১ জন পরীক্ষার্থী। এদের মধ্যে ১ লাখ ৪৩ হাজার ৯৯৩ জন ছাত্র। আর ছাত্রী ১ লাখ ৫১ হাজার ১২৮ জন। ছেলেদের তুলনায় ৭ হাজার ১৩৫ জন বেশি মেয়ে শিক্ষার্থী অংশ নেবে এবারের পরীক্ষায়। এ বছর ৯ হাজার ৮৫টি মাদরাসার পরীক্ষার্থীদের অংশগ্রহন এবং ৭১৬টি কেন্দ্রে দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ