আবারও বাড়ল ব্রয়লার মুরগির দাম

  © সংগৃহীত

ঈদের আগে দাম কমলেও ফের বাড়ল ব্রয়লার মুরগির দাম। চাহিদানুযায়ী বাজারে সরবরাহ থাকলেও এক সপ্তাহের ব্যবধানে কেজিতে ৩৫-৪০ টাকা বেড়ে ২৫০ টাকা বিক্রি হচ্ছে। ফলে ভোগান্তিতে পড়ছে ক্রেতারা। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাজধানীর কাওরানবাজার, শান্তিনগর কাঁচাবাজার, নয়াবাজারসহ একাধিক খুচরা বাজার ঘুরে ক্রেতা ও বিক্রেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

টিসিবি বলছে, সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি ব্রয়লার মুরগির দাম ৩৫ টাকা বেড়েছে। প্রতি কেজি চিনি সাত দিনের ব্যবধানে ২.১৩ শতাংশ বেশি দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি পেঁয়াজ ৫.৮৮ শতাংশ, রসুন ৭.৬৯ শতাংশ, আদা ৩০ টাকা ও প্রতি কেজি জিরা ৪.৬২ শতাংশ বেশি দরে বিক্রি হচ্ছে।

রাজধানীর খুচরা বাজার ঘুরে ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে- বৃহস্পতিবার প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ২৫০ টাকা, যা সাত দিন আগেও ২১৫ টাকা ছিল। 

মৌলভিবাজারে মুরগি কিনতে আসা আসগর আলী বলেন, ব্রয়লার মুরগি নিয়ে তামাশা করছে ব্যবসায়ীরা। ইচ্ছামতো দাম বাড়াচ্ছে আর কমাচ্ছে। কিন্তু বাজারে মুরগির সংকট নাই। ঈদের আগে ২১০ টাকায় কেজি কিনেছি, এখন আবার ২৫০ টাকা কেজি দরে কিনতে হচ্ছে। কয়েকমাস আগেও এই মুরগি ১৫০ টাকায় কিনেছি। 

জানতে চাইলে মুরগি বিক্রেতা নাঈম ইসলাম বলেন, আমরা আরত থেকে যে দামে আনি তা ৫-১০টাকা বেশীতে বিক্রি করি। আমাদের মতো খুচরা বিক্রেতাদের দাম বাড়ানোর কোনও ক্ষমতা নাই। ব্রয়লার মুরগির বাজার কর্পোরেটদের নিয়ন্ত্রণে। রাতে কাপ্তান বাজারে তারা দাম নির্ধারণ করে।


সর্বশেষ সংবাদ