হিরো আলমকে নিয়ে তাচ্ছিল্য করায় টিআইবির উদ্বেগ

আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম
আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম  © সংগৃহীত

বগুড়ার উপ-নির্বাচনের স্বতন্ত্রপ্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমকে নিয়ে দুই দলের উপহাসমূলক পাল্টাপাল্টি বক্তব্য দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। সোমবার (৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিআইবি এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একজন সংসদ সদস্য পদপ্রার্থী, সর্বোপরি দেশের একজন সাধারণ নাগরিককে নিয়ে দুটি রাজনৈতিক দলের বা কারোরই এমন উপহাস করার কোনো অধিকার নেই।

এ বিষয়ে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, গণমাধ্যমের সংবাদে আমরা দেখেছি, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন ‘হিরো আলম এখন জিরো হয়ে গেছে। হিরো আলমকে বিএনপি নির্বাচনে দাঁড় করিয়েছে। তারা সংসদকে ছোট করার জন্য হিরো আলমকে প্রার্থী করেছে।’

আরও পড়ুন: ধাওয়া করে ছিনতাইকারীকে ধরলেন রাবি শিক্ষিকা, দিলেন থানায়

আবার উল্টোদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এই আওয়ামী লীগ হিরো আলমের কাছেও কতটা অসহায়। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তার সঙ্গে জিততে হয়।’ দুইভাবেই সংসদ সদস্য পদপ্রার্থী আশরাফুল হোসেন আলমকে হেয় করে পরস্পরকে আক্রমণ করেছেন দুই নেতা।

ড. ইফতেখারুজ্জামান বলেন, সাধারণ একজন নাগরিকের প্রতি দুই বর্ষীয়ান রাজনীতিকের এমন আচরণ বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতির স্থূলতাকেই জনসমক্ষে প্রতিষ্ঠিত করে।

তিনি আরও বলেন, সংবিধানের ৬৬ অনুচ্ছেদ অনুযায়ী কোনো ব্যক্তি বাংলাদেশের নাগরিক হলে এবং তার বয়স ২৫ বছর পূর্ণ হলে কোনো উপযুক্ত আদালত কর্তৃক অপ্রকৃতিস্থ ঘোষিত না হলে, দেউলিয়া না হলে, বিদেশি রাষ্ট্রের নাগরিকত্ব গ্রহণ না করলে বা আনুগত্য স্বীকার না করাসহ কিছু শর্ত পূরণে তিনি সংসদ সদস্য হতে পারবেন। 

সংবিধানের শর্ত পূরণের পরও ‘হিরো আলম নির্বাচিত হলে সংসদকে ছোট করা হতো’ এমন বক্তব্যের মাধ্যমে প্রকারন্তরে সংসদকে ছোট করা হয়েছে।


সর্বশেষ সংবাদ