পুলিশের সিসি ক্যামেরার আওতায় নয়াপল্টনের বিএনপি কার্যালয়

পুলিশের সিসি ক্যামেরার আওতায় নয়াপল্টনের বিএনপি কার্যালয়
পুলিশের সিসি ক্যামেরার আওতায় নয়াপল্টনের বিএনপি কার্যালয়  © সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সিসি ক্যামেরা বসিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর থেকে নয়াপল্টনে রাস্তার বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা বসাতে দেখা যায়। শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সিসি ক্যামেরা স্থাপনার কাজ চলছিল।

সরেজমিনে দেখা যায়, ফকিরাপুল এলাকা থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত প্রতিটা অলিগলিতে কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে। পয়েন্টে পয়েন্টে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

পুলিশ বলছে, গতকাল বুধবার পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনার পর নিরাপত্তা জোরদার করতে এসব সিসি ক্যামেরা বসানো হচ্ছে।

ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, জনগণের নিরাপত্তার স্বার্থে যা করণীয়, তার সবই করবে পুলিশ।

এদিকে, আগামীকাল ১০ ডিসেম্বর ঢাকায় নয়াপল্টনে বিএনপির গণসমাবেশ করার অনুমতি না পেলেও এখনও সংশয় রয়েছে সমাবেশ কোথায় হবে। এ বিষয়ে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে বৈঠক করে বিএনপির প্রতিনিধি দল।

আরও পড়ুন: মির্জা ফখরুল ও মির্জা আব্বাস গ্রেপ্তার: ডিবি

বৈঠকে নতুন করে কমলাপুর স্টেডিয়াম মাঠের নাম প্রস্তাব করে বিএনপি। তবে ডিএমপির পক্ষ থেকে মিরপুর বাঙলা কলেজ মাঠের নাম প্রস্তাব করা হয়েছে।  

গণসমাবেশের একদিন আগেই মধ্যরাতেই আটক করা হয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে। প্রায় ১০ ঘন্টা পর ডিবি প্রধান জানায় তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে। পরে শুক্রবার জুমার নামাজের দলটির এ দুই শীর্ষ নেতাকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

বিএনপির সমাবেশের বিষয়ে কোনো সিদ্ধান্ত পরিবর্তন হচ্ছে কিনা জানতে চাইলে উত্তরে ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, এটা ভিন্ন প্রসঙ্গ। যারা সমাবেশের আয়োজন করেছেন তাদের সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দিয়েছেন ডিএমপি কমিশনার। জনসাধারণের চলাচল বিঘ্নিত হয় এমন কোনো স্থানে সমাবেশের অনুমতি দেবে না ডিএমপি।


সর্বশেষ সংবাদ