রাজধানীতে আজ ৬ ঘণ্টা লোডশেডিংয়ের সম্ভাবনা

লোডশেডিং
লোডশেডিং  © প্রতিকী ছবি

রাজধানীর বিভিন্ন এলাকায় আজ ১ থেকে ৬ ঘণ্টা পর্যন্ত লোডশেডিং হতে পারে বলে জানিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) ও ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো)।

রোববার (২৩ অক্টোবর) দুই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

ডিপিডিসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ন্যাশনাল লোড ডেসপাচ সেন্টারের (এনএলডিসি) মাধ্যমে বরাদ্দপ্রাপ্তির ভিত্তিতে লোডশেডিংয়ের পরিমাণ বা সংখ্যা কম-বেশি হতে পারে।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) ওয়েবসাইটে জানানো হয়েছে, বিদ্যুৎ বরাদ্দ কম হলে প্রয়োজনে রাত ১২টা থেকে সকাল ৯টা পর্যন্ত লোডশেডিং করা হতে পারে।

এছাড়া ডেসকোর সম্ভাব্য লোডশেডিং শিডিউলে লক্ষ্য করা যায় যে আগের  তুলনায় লোডশেডিংয়ের সময় বৃদ্ধি করা হয়েছে। কিছু কিছু এলাকায় চার ঘন্টা ও লোশেডিং দেখানো হচ্ছে। তবে মানা হচ্ছে না এই শিডিউলও। তালিকায় যা দেখানো হচ্ছে তার থেকে বেশি সময় থাকছে না বিদ্যুৎ।

আরও পড়ুন: ৩০৮ পদে কর্মী নেবে সমাজসেবা অধিদফতর, আবেদন করুন আজই।

বিদ্যুৎ-সংকট মোকাবিলায় গত ১৮ জুলাই থেকে দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত জানায় সরকার। সরকারের ঘোষণা অনুযায়ী, ১৯ জুলাই থেকে দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হয়।

তবে অক্টোবর থেকে লোডশেডিং কমবে বলে জাননো হলেও তা হয়নি। বরং লোডশেডিং আরও বেড়েছে।

বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা যায়, জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত দিনে সর্বোচ্চ ২ হাজার থেকে ২ হাজার ২০০ মেগাওয়াট পর্যন্ত লোডশেডিং হয়েছিল। অক্টোবরে তা বেড়েছে।


সর্বশেষ সংবাদ