যারা বিদ্যুৎ না দিয়ে খাম্বা দিয়েছিল তারা লোডশেডিং নিয়ে কথা বলে!

ড. হাছান মাহমুদ
ড. হাছান মাহমুদ  © সংগৃহীত

বিএনপি আমলে নিজের গ্রামের বাড়িতেও বিদ্যুৎ ছিল না বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। পাশাপাশি তিনি বলেন, এ নিয়ে (লোডশেডিং) বিএনপি কথা বলে? যারা বিদ্যুৎ না দিয়ে খাম্বা দিয়েছিল। লোডশেডিং নিয়ে কথা বলায় বিএনপি নেতাদের সমালোচনা করেন তিনি।

বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী জানান,'তাদের আমল শেষে ২০০৯ সালে আমরা যখন সরকার গঠন করি, তখন মাত্র ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল।আমার বাড়িতেই বিদ্যুৎ ছিল না। আওয়ামী লীগ ক্ষমতায় আসারও প্রায় এক বছর পর আমার গ্রামের বাড়িতে বিদ্যুৎ এসেছে।'

আরও পড়ুন: গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন বন্ধ

তিনি আরও বলেন, 'যে ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল, সেখানেও বিদ্যুৎ সব সময় থাকতো না। বিদ্যুৎ মাঝে মধ্যে আসতো। তাদের এই ধরনের কথায়, আমার মনে হয় হনুমানও হাসে।'

লোডশেডিং অনেক বেড়ে যাওয়া নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, কয়েকদিন আগে সঞ্চালন লাইনে সমস্যা হওয়ায় সারা দেশে কয়েক ঘণ্টার জন্য ব্ল্যাকআউট হয়েছিল। দ্রুত সেটি আবার ঠিক করা হয়। এমন ব্ল্যাকআউট কিন্তু যুক্তরাষ্ট্রেও হয়। অনেক উন্নত দেশেও এমন হয়েছে।

বিএনপির আমলে ব্ল্যাকআউট নিয়ে মন্ত্রী বলেন, কয়েক দফায় ২৪ ঘণ্টা, ১২ ঘণ্টা এরকম ব্ল্যাকআউট ছিল। কিন্তু গত কয়েকদিন আগে যেটা হয়েছে, সেটা স্বল্প সময়ের মধ্যে ঠিক করা হয়েছে। সতর্কতার সঙ্গে বিদ্যুৎ কেন্দ্রগুলো পুনরায় চালু করা হচ্ছে। সঞ্চালন লাইনে বিদ্যুৎ সরবরাহও করা হচ্ছে। এজন্য লোডশেডিং কিছুটা বেড়েছে। বিদ্যুৎ প্রতিমন্ত্রী পরিষ্কার করেছেন যে সহসাই এ সংকট কেটে যাবে।


সর্বশেষ সংবাদ