সব মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠানে শেখ রাসেল দিবস উদযাপনের নির্দেশ

শেখ রাসেল
শেখ রাসেল   © সংগৃহীত

আগামী ১৮ অক্টোবর সারা দেশে ‘শেখ রাসেল দিবস ২০২২’ উদযাপন করা হবে। দেশের সব মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে দিবসটি উদযাপনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। দিবসটি উদযাপনে সরকারি বেসরকারি মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে আলোচনা সভা ও সেমিনার আয়োজন করতে হবে। মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ নির্দেশনা দেয়া হয়েছে। এ নির্দেশনা অনুসারে মাদরাসা শিক্ষা বোর্ড সব মাদরাসায় দিবসটি পালনের নির্দেশ দিয়েছে। 

শেখ রাসেল দিবস উদযাপনের বিষয়টি জানিয়ে গত ৫ সেপ্টেম্বর কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগকে চিঠি দেয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। সে অনুযায়ী কারিগরি ও মাদারাসা বিভাগ থেকে সব মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে শেখ রাসেল দিবস উদযাপনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, আগামী ১৮ অক্টোবর সব মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও সেমিনার আয়োজন করতে হবে। সব মন্ত্রণালয় বা বিভাগ ও দপ্তর ও প্রতিষ্ঠানে আলোচনা সভা ও সেমিনার আয়োজন করা হবে। স্ব স্বা কার্যালয় প্রাঙ্গণে শেখ রাসেলে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। 

এসব বিষয় জানিয়ে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ মাদরাসা শিক্ষা বোর্ড, কারিগরি শিক্ষা বোর্ড, মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তরে চিঠি পাঠিয়েছে। 

আরও পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তনের নিবন্ধন শুরু

এদিকে মাদরাসা শিক্ষা বোর্ড থেকে সব মাদরাসায় দিবসটি উদযাপনের নির্দেশনা দিয়ে ইতোমধ্যে নির্দেশনা জারি করা হয়েছে। বোর্ডের রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত নির্দেশনায় শেখ রাসেল দিবস উদযাপনের শেখ রাসেল দিবস উদযাপন নীতিমালা অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। 

শেখ রাসেল দিবস উদযাপন নীতিমালায় দিবসটি উদযাপনে সব শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও সেমিনার আয়োজনের কথা বলা  আছে। 


সর্বশেষ সংবাদ