মেডিকেলের মাইগ্রেশনের তালিকা আবারও হালনাগাদ হচ্ছে

মেডিকেল শিক্ষার্থী
মেডিকেল শিক্ষার্থী  © ফাইল ছবি

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের স্থগিত হওয়া প্রথম দফার মাইগ্রেশনের তালিকা আবারও হালনাগাদ করতে পাঠিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। সরকারি মেডিকেল কলেজগুলোর শূন্য আসন সংখ্যা বেশি হওয়ায় নতুন করে তালিকা তৈরি করতে বলা হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, সরকারি মেডিকেল কলেজগুলোতে ৭৯টি আসন শূন্য ছিল। তবে বুয়েটের ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর অনেক শিক্ষার্থী সেখানে চলে যাওয়ায় শূন্য আসনের সংখ্যা বেড়ে প্রায় ১৫০টির মতো হয়েছে। এই আসনগুলোতেও এক সাথে মাইগ্রেশন সম্পন্ন করতে চায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

সূত্র আরও জানায়, প্রথম দফার মাইগ্রেশন ফলপ্রসু করতেই মাইগ্রেশনের তালিকা আবারও হালনাগাদ করা হচ্ছে। এজন্য গতকাল বৃহস্পতিবার শূন্য হওয়া আসনগুলোর তথ্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কাছে পাঠানো হয়েছে। বুয়েটের কাছ থেকে হালনাগাদকৃত তালিকা পাওয়ার পর এটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

এর আগে গত সোমবার (২৯ নভেম্বর) এমবিবিএস প্রথমবর্ষের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়। তালিকা প্রকাশের পর থেকেই এটি নিয়ে নানা অভিযোগ করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে প্রথম দফায় প্রকাশিত মাইগ্রেশনের তালিকা স্থগিত করা হয়।

এরপর স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে মাইগ্রেশনের তালিকা হালনাগাদ করতে বুয়েটকে অনুরোধ করা হয়। গত মঙ্গলবার (৭ ডিসেম্বর) হালনাগাদকৃত তালিকা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়। এই তালিকা আবারও হালনাগাদ করতে বুয়েটের কাছে পাঠিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।


সর্বশেষ সংবাদ