রূপগঞ্জের কারখানায় আগুন

ঢাকা মেডিকেলের মর্গে সারি সারি মরদেহ

ঢামেকে লাশের সারি
ঢামেকে লাশের সারি  © সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডে মারা যাওয়া ৪৯ জনের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আনা হয়েছে। শুক্রবার (৯ জুলাই) দুপুর ৩টার দিকে লাশগুলো ঢামেকে আনা হয়।

ফায়ার সার্ভিসের ডেমরা স্টেশনের লিডার মোজাম্মেল হক জানান, পাঁচটি অ্যাম্বুলেন্সে করে লাশগুলো ঢামেকে আনা হয়েছে। পুলিশি পাহারায় আনা লাশগুলোর সব কটিই পোড়া।

মর্গে গিয়ে দেখা যায়, কয়েকটি অ্যাম্বুলেন্স থেকে মরদেহগুলো নামিয়ে ময়নাতদন্তের কক্ষে সারিবদ্ধভাবে রাখা হয়েছে

এর আগে, গতকাল বৃহস্পতিবার নারায়ণগঞ্জের কর্ণগোপ এলাকার হাসেম ফুড লিমিটেডের ভবনে আগুন লাগে বিকেল পাঁচটার দিকে। ভবনটি ছয়তলা।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, আগুন নিয়ন্ত্রণে আনার পর ছয়তলা ভবনের চতুর্থতলা পর্যন্ত প্রবেশ করা গেছে। সেখান থেকেই এতোগুলো মরদেহ উদ্ধার করা হয়েছে। আগুনে পুড়ে যাওয়া ভবনটিতে ১০০০-১২০০ শ্রমিক কাজ করতেন।

ঢামেক হাসপাতাল মর্গের মর্গ সরকারী সেকান্দার গণমাধ্যমকে জানান, রূপগঞ্জে অগ্নিকাণ্ডে নিহতদের মরদেহ ঢাকা মেডিকেল কলেজে আনা হয়েছে। অ্যাম্বুলেন্স থেকে ৪৯টি মরদেহ নামানো হয়েছে।

মরদেহ শনাক্তে ডিএনএ নমুনা দিতে হবে স্বজনদের

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক শামীম বেপারী জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের হাশেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের মরহদেহ শনাক্তের জন্য স্বজনদের ডিএনএ পরীক্ষার নমুনা দিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে যেতে হবে।

তিনি বলেন, মৃতদেহগুলো এমনভাবে পুড়ে গেছে যে পরিচয় শনাক্ত জন্য ডিএনএ পরীক্ষা করতে হবে। আমাদের পক্ষ থেকে স্বজনদের ডিএনএ নমুনা দেয়ার জন্য ঢাকা মেডিকেলের মর্গে আসতে বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ