শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিলে রাষ্ট্রপতির স্বাক্ষর

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ  © ফাইল ফটো

চলমান একাদশ জাতীয় সংসদের ১১তম (চলতি বছরের প্রথম) পাস হওয়া আরও একটি বিলে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিলটি হলো- ‘শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, খুলনা, বিল ২০২১’।

আজ বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির সম্মতির পর বিলটি আইনে পরিণত হলো। সংসদের যুগ্ম সচিব তারিক মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৯ জানুয়ারি খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য একটি খসড়া আইন সংসদে উত্থাপন করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা বিল-২০২১’ সংসদে তোলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে চিকিৎসা শাস্ত্রে মানোন্নয়নে উচ্চশিক্ষা, গবেষণা, আধুনিক জ্ঞানচর্চার ক্ষেত্র সম্প্রসারণের লক্ষ্যে সময়ের প্রয়োজনে এই বিশ্ববিদ্যালয় স্থাপন করা অতিপ্রয়োজনীয় ও যুক্তিযুক্ত।

এই মেডিকেল বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা হলে দেশে এ ধরনের প্রতিষ্ঠানের সংখ্যা হবে পাঁচটি। এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলে খুলনা অঞ্চলের মধ্যে যত মেডিকেল কলেজ, নার্সিং ইন্সটিটিউট বা অন্যান্য চিকিৎসাসংক্রান্ত যেসব ইন্সটিটিউট আছে, সবই খুলনা শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে চলে আসবে।


সর্বশেষ সংবাদ