সারাদেশে বিশেষ ভাবমূর্তি অর্জন করেছে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল

ডা. শেখ ফজলে রাব্বি
ডা. শেখ ফজলে রাব্বি  © সংগৃহীত

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক পদে যোগদান করেছেন ডা. শেখ ফজলে রাব্বি। মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে যোগ দেন তিনি।

নববর্ষ উপলক্ষে তিনি রোগীদের মাঝে উন্নত মানের খাবারের ব্যবস্থা তদারকি করণ ও আকস্মিক পরিদর্শন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের কারাবন্দি ওয়ার্ড যান। এছাড়া সেবার মান বৃদ্ধি জন্য রাত ১১টার পরে মেডিসিন ওয়ার্ড ও শিশু ওয়ার্ড পরিদর্শন করেন।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সার্বিক কার্যক্রম বিষয়ে ডা. শেখ ফজলে রাব্বি বলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল সারাদেশে বিশেষ ভাবমূর্তি অর্জন করেছে। এখানের সার্বিক কার্যক্রম অত্যন্ত প্রশংসার দাবিদার। আমি চেষ্টা করব চলমান কাজগুলোকে দিকনির্দেশনা দিয়ে ভবিষ্যতে যাতে কুমেক হাসপাতাল বাংলাদেশে আরও উন্নতি করতে পারে সে চেষ্টা করে যাব। আমি কৃতজ্ঞ জানাচ্ছি ডিজি মহোদয়ের প্রতি, তিনি কুমিল্লার সন্তান হওয়াই কুমেক হাসপাতাল প্রতি তাঁর একটু নজর থাকবে। ওনার সহযোগিতায় হাসপাতালের কার্যক্রম আরও ত্বরান্বিত হবে।

তিনি আরও বলেন, পুরো হাসপাতালটি ঘুরে দেখেছি। প্রথমত হাসপাতালে সার্বিক পরিষ্কার পরিচ্ছন্নতা অবশ্যই আমাকে খেয়াল রাখতে হবে। রোগী বান্ধব হাসপাতাল হিসেবে গড়ে তুলব। রোগীরা এসে বলতে পারে হাসপাতালে এসে তারা ব্যবহার ও সেবা পেয়ে সন্তুষ্ট। এনআইসিওর কাজ চলমান আছে এটা আমরা ত্বরান্বিত করব। গাইনিতে একটা আইসিইউ হবে। ডায়ালাইসিস এর কাজটুকুও শেষ করব। কুমিল্লা বাসীর সেবা নিশ্চিত করা ও সারা বাংলাদেশে একটি মডেল হাসপাতালে উপস্থাপন করার লক্ষ্যে কাজ করে যাব। হাসপাতালটিতে কীভাবে দালাল মুক্ত করা সে লক্ষ্যে প্রশাসন ও সংবাদকর্মীদের সহযোগিতা নিব। আর যারা রিপ্রেজেন্ন্টেটিভ আছে তারা একটি সময় ব্যতীত হাসপাতালে প্রবেশ করতে পারবেনা।

এর আগে ডা. শেখ ফজলে রাব্বি চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও উপ-পরিচালক, মুন্সিগঞ্জ ও চট্টগ্রাম জেলার সাবেক সফল জনপ্রিয় সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ডা. শেখ ফজলে রাব্বি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ভেটখালী গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম শেখ মোহাম্মদ আবুল হোসেন। তিনি বাংলাদেশের সাতক্ষীরা জেলার রাজনীতিবিদ, তৎকালীন সাতক্ষীরা-৫ আসনের সংসদ সদস্য এবং সাতক্ষীরা জেলা পরিষদের প্রথম চেয়ারম্যান ছিলেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সাতক্ষীরাতেই শেষ করে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিএস সম্পন্ন করে প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে এমপিএইচ ডিগ্রি অর্জন করেন ডা. শেখ ফজলে রাব্বি। তিনি ১৭তম বিসিএস মধ্যে দিয়ে সাতক্ষীরা দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। তখন থেকে কর্মজীবন শুরু। পরবর্তীকালে বিভিন্ন হসপিটালের দায়িত্ব পালন করেন।

ব্যক্তিগত জীবনে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে সংসার জীবন অতিবাহিত করছেন। স্ত্রী রাঙ্গামাটি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত। প্রথম সন্তান মেয়ে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা শেষ করে ঢাকা আহসান উল্লাহ ইউনিভার্সিটিতে প্রভাষক হিসেবে কর্মরত আছেন। অন্যদিকে ছেলে চট্টগ্রাম নাসিরাবাদ বয়েজ স্কুলে দশম শ্রেণিতে অধ্যায়নরত।

উল্লেখ্য, ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে ২২ নভেম্বর ২০২২ ইং (মঙ্গলবার) পরিচালক হিসেবে যোগদান করেন এবং তিনি মার্চ মাসে ২০২৪ সালে বিদায় নেন। ডা. আজিজুর রহমান সিদ্দিকী ১৫তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের মধ্যে দিয়ে কর্মজীবন শুরু করেন। তিনি চট্রগ্রামের সিভিল সার্জন ও স্বাস্থ্য বিভাগের প্রজেক্ট ডিরেক্টর ছিলেন। তিনি কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিবিরবাজার গিলাতলী গ্রামের মো. আনোয়ারুল আজীম সিদ্দিকী ও কাজী খাদিজা বেগমের কৃতি সন্তান।


সর্বশেষ সংবাদ