মেডিকেলের প্রশ্নফাঁস

সিআইডির হাতে গ্রেপ্তার ডা. তারিমকে স্বাচিপ থেকে বহিষ্কার

ডা. ইউনুস খাঁন তারিম
ডা. ইউনুস খাঁন তারিম  © ফাইল ছবি

দেশের সরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ডা. ইউনুস খাঁন তারিমকে অব্যাহতি দিয়েছে আওয়ামী লীগপন্থি চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)। এর আগে গতকাল বুধবার (২৩ আগস্ট) বিকালে তাকে স্বাচিপের খুলনা জেলা সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি দেওয়ার জন্য সুপারিশ জানানো হয়েছিল। খুলনা বিএমএ মিলনায়তনে এক জরুরি বৈঠক থেকে ওই সিদ্ধান্ত নেয় সংগঠনটির নির্বাহী কমিটি।

ডা. তারিম স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) খুলনা জেলার সাংগঠনিক সম্পাদক ও খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি ওই হাসপাতালের অর্থোপেডিক বিভাগের সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত। প্রায় দেড় যুগ ধরে তিনি মেডিকেল ভর্তি কোচিংয়ের সঙ্গে সম্পৃক্ত। তাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করেছে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) খুলনা জেলা শাখা।

খুলনা জেলা স্বাচিপের যুগ্ম সম্পাদক নিয়াজ মুস্তাফী চৌধুরী জানিয়েছেন, কেন্দ্রীয় নেতাদের নির্দেশে খুলনা জেলা স্বাচিপের নির্বাহী কমিটির জরুরি বৈঠক বসে। নির্বাহী কমিটি মনে করে তারিম প্রশ্নফাঁসের মতো গুরুতর অন্যায়ের সঙ্গে সরাসরি জড়িত। তার ওই অপরাধের দায় স্বাচিপ নিতে চায় না।

তিনি বলেন, এ কারণেই এখন থেকে তারিমকে সংগঠনটির পদ থেকে অব্যাহতি দেয়া হয়। তাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওই বৈঠক থেকে।

ডা. তারিম খুলনার ‘থ্রি ডক্টরস’ নামের একটি মেডিকেল কলেজ ভর্তি কোচিং সেন্টারের উপদেষ্টা। প্রায় দেড় যুগ ধরে তিনি মেডিকেল ভর্তি কোচিংয়ের সঙ্গে যুক্ত। ওই কোচিং সেন্টারের বিরুদ্ধে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে শিক্ষার্থীদের বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তি করিয়ে দেয়ার অভিযোগ রয়েছে।

এর আগে গত ১৮ আগস্ট সকালে খুলনা নগরের বাইতিপাড়ায় নিজ বাড়ি থেকে তারিমকে আটক করে ঢাকা সিআইডির একটি দল। পরে তাঁকে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার দেখানো হয়। একই অভিযোগে ২০১৯ সালে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে তাকে একবার আটক করেছিল জেলা প্রশাসন।


সর্বশেষ সংবাদ