বেসরকারি মেডিকেলে ফাঁকা আসনে ভর্তি শুরু আগামী সপ্তাহে

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

দেশের বেসরকারি মেডিকেল কলেজে প্রায় সাড়ে ৬০০ আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলোতে আগামী সপ্তাহ থেকে ভর্তি প্রক্রিয়া শুরু করা হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, বেসরকারি মেডিকেল কলেজে শূন্য হওয়া আসনে শিক্ষার্থী ভর্তি করাতে একটি চিঠি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পাঠানো হয়েছে। চলতি সপ্তাহে এটি অনুমোদন হলে আগামী সপ্তাহের শুরুতে আবেদনের সার্ভার খুলে দেওয়া হবে।

ওই সূত্র আরও জানায়, মন্ত্রণালয় থেকে চলতি সপ্তাহে অনুমোদন না মিললে এই প্রক্রিয়া কিছুটা পেছাবে। এক্ষেত্রে আগামী সপ্তাহের শেষ দিকে  ভর্তি প্রক্রিয়া শুরু হতে পারে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (বেসরকারি মেডিকেল) ডা. উপল সীজার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বেসরকারি মেডিকেলে ফাঁকা আসনগুলোতে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শুরু করতে মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হয়েছে। মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করা ঠিক হবে না।

ফাঁকা আসনগুলোতে কোন প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তি করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, মেডিকেলে ভর্তি পরীক্ষায় যারা ৪০ নম্বরের বেশি পেয়েছেন তারা সকলেই আবেদন করতে পারবেন। প্রথম দফায় যেভাবে ভর্তি হয়েছে এবারও সেভাবেই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। 

এর আগে গত ৬ জুন থেকে বেসরকারি মেডিকেলে ভর্তির আবেদন শুরু হয়। ১০ জুন পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পেরেছেন। প্রথম দফায় ভর্তির জন্য নির্বাচিতদের এসএমএস পাঠানো শুরু হয় ১৩ জুন। গত ২৭ জুন ভর্তির জন্য নির্বাচিতদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ