ছাত্রলীগের দ্বন্দ্বে বন্ধ হল চমেকের দুই ছাত্রবাস

ছাত্রলীগের দ্বন্দ্বে চমেকের ছাত্রাবাস বন্ধ
ছাত্রলীগের দ্বন্দ্বে চমেকের ছাত্রাবাস বন্ধ  © সংগৃহীত

ছাত্রলীগের দুই পক্ষের মারামারির ঘটনায় চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) দুই ছাত্রাবাস বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার মধ্যে নগরীর শিক্ষার্থীদের লুৎফুস সালাম ও হাফিজুল্লা বসি ছাত্রাবাস ছাড়তে নির্দেশ দেয় কর্তৃপক্ষ।  

ছাত্রাবাসগুলোর মেস চালানো নিয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী দুই গ্রুপের বিবাদ সৃষ্টি হয় বলে জানা গেছে। এতে প্রথম বর্ষের শিক্ষার্থীদের আবাসনের এই ছাত্রাবাস বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চমেক সূত্রে জানা যায়, ছাত্রাবাসটির খাবারের মেস পরিচালনার জের ধরে গত বুধবার রাতে দু’পক্ষের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে আসবাবপত্র ও কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে। এরই জের ধরে বৃহস্পতিবার বিকেলে আবারও বাগবিতণ্ডায় জড়ায় দুই পক্ষ। এ সময় হাতাহাতি ও কয়েকটি কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে।

আরও পড়ুন: বেরোবিতে শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ, আহত ৫

এ প্রসঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ সাহেনা আক্তার বলেন, মেস পরিচালনা নিয়ে বুধবার দুই পক্ষের মধ্যে বিবাদ হয়েছিল। এর জের ধরে আজ (বৃহস্পতিবার) আবারও বিবাদে জড়িয়ে পড়ে তারা। অপ্রীতিকর ঘটনা এড়াতে ছাত্রাবাস দুটি বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ