১২ দাবিতে শেখ হাসিনা মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন, স্মারকলিপি

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন
হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন  © সংগৃহীত

১২ দফা দাবিতে মানববন্ধন এবং ক্লাস বর্জন করেছেন হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। শিক্ষক সংকট নিরসন ও স্থায়ী ক্যাম্পাসসহ বিভিন্ন দাবিতে এই মানববন্ধন করেন তারা। রোববার (২৩ অক্টোবর) সকালে সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অধ্যক্ষের কাছে স্মারকলিপি জমা দেন তারা এবং পরবর্তীতে কলেজের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন করেন ।

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের কর্মসূচির আহবায়ক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোশাহিদ আহমেদ জানান, আমরা শিক্ষা গ্রহণ করতে এসেছি। এ অবস্থায় মানসম্মত শিক্ষা গ্রহণ করা কঠিন হয়ে পড়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত রাখবো।

আরও পড়ুন: ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে, শিক্ষক সংকট দ্রুত নিরসন করা। দ্রুত স্থায়ী ক্যাম্পাসের কাজ সম্পন্ন করা। হোস্টেলে প্রতিটি শিক্ষার্থীর আবাসন ও প্রয়োজনীয় সুযোগ সুবিধা নিশ্চিত করা। অস্থায়ী ক্যাম্পাসে পর্যাপ্ত সরঞ্জামাদি নিশ্চিত ও ক্লাস রুমের সংখ্যা বাড়ানো। দ্রুত সময়ের মধ্যে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ প্রদান। সিএ ও রেজিস্ট্রার নিয়োগ দেওয়া। প্রতিটি বিভাগকে পুর্নাঙ্গভাবে চালু করা। বিষয় ভিত্তিক পূর্ণাঙ্গ ল্যাব ও ল্যাব টেকনিশিয়ান নিয়োগ দেওয়া। কলেজ প্রাঙ্গনে শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য ক্যাফেটারিয়া চালু করা। কলেজে ক্রীড়া কমিটি গঠন ও খেলাধুলার জিনিসপত্র কমিটির কাছে হস্তান্তর করা। মৌসুম ভিত্তিক খেলাধুলার আয়োজন করা। লাইব্রেরি সম্প্রসারণ এবং সেখানে পর্যাপ্ত সময় অধ্যায়নের সুযোগ সৃষ্টি করা।

জানা যায়, ২০১৫ সালের ১২ জানুয়ারি ৫০ জন শিক্ষার্থী ভর্তির জন্য প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়। ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে কলেজটির প্রথম অধ্যক্ষ হিসেবে ডা. মো. আবু সুফিয়ানকে নিয়োগ দেওয়া হয়। কিন্তু ক্লাস নেওয়ার জন্য স্থান না পাওয়ায় তখন কোনো শিক্ষার্থী ভর্তির জন্য অনুমোদন পায়নি। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ৫১ জন শিক্ষার্থী, যার মধ্যে ১৮ জন ছাত্র এবং ৩৩ জন ছাত্রী, নিয়ে কলেজটির শিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমানে হবিগঞ্জ সদর আধুনিক হাসাপাতালের বহুতল ভবনে এ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলছে।


সর্বশেষ সংবাদ