হিজড়াদের জন্য দাওয়াতুল কুরআন মাদ্রাসার উদ্বোধন

দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদ্রাসার উদ্বোধনী অনুষ্ঠান
দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদ্রাসার উদ্বোধনী অনুষ্ঠান

রাজধানী ঢাকায় হিজড়া জনগোষ্ঠীর জন্য একটি আলাদা মাদ্রাসার উদ্বোধন করা হয়েছে। এটি বাংলাদেশে হিজড়া জনগোষ্ঠীর জন্য প্রথম মাদ্রাসা। কর্তৃপক্ষ বলছে, রাজধানী ঢাকার কামরাঙ্গীর চরের লোহার ব্রিজ এলাকায় নির্মিত এই মাদ্রাসাটির নাম রাখা হয়েছে ‘দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদ্রাসা’।

আজ শুক্রবার রাজধানীর কামরাঙ্গিরচরের লোহার ব্রিজ এলাকার আনুষ্ঠানিকভাবে এ মাদ্রাসার উদ্বোধন করা হয়।

হিজরা নেতা সোনালী বলেন, ছোটবেলা থেকে স্কুল কলেজে গেলে সহপাঠীরা হাস্যরস করতো। সবাই ভাল চোখে দেখতো না। আগে হিজরারা মারা গেলে কেউ জানাযা পড়াতে আসতো না। অবহেলা করতো সবাই। এ মাদ্রাসা প্রতিষ্ঠা হওয়ায় আমরা ইসলামের আলোতে আলোকিত হব।

উদ্বোধনী অনুষ্ঠানে মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুফতি আবদুর রহমান আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ৫৭নং ওয়ার্ড কমিশনার সাইদুল ইসলাম মাদবর, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোস্তাক কামাল সরকার প্রমুখ।

মাদ্রাসাটির শিক্ষা ও প্রশিক্ষণ সচিব মোহাম্মদ আব্দুল আজিজ হুসাইনী বলেন, ঢাকার যাত্রাবাড়ী, বাড্ডা, কামরাঙ্গীর চর, সিলেটি বাজার- এমন কয়েকটা এলাকায় আমাদের ২০-২৫ জন করে শিক্ষার্থী আছে, যাদের আমরা আলাদা করে পড়াতাম। এই মাদ্রাসাটি উদ্বোধন হওয়ায় তাদের সবাইকে এখানে রেখে একসাথে পড়াতে পারবো।


সর্বশেষ সংবাদ