এন এস কামিল মাদ্রাসায় জিপিএ-৫ পেয়েছে ১৮৮ জন

এন এস কামিল মাদ্রাসা
এন এস কামিল মাদ্রাসা  © টিডিসি ফটো

প্রতি বছরের ধারাবাহিকতায় এবছরও দাখিল পরীক্ষার ফলাফলে অবিস্মরণীয় সাফল্য অর্জন করছে ঝালকাঠির ঐতিহ্যবাহী এন এস কামিল মাদরাসা (নেছারাবাদ মাদরাসা)। এবার এ মাদরাসা থেকে বিজ্ঞান ও সাধারণ বিভাগে  ৩৩৪ জন ছাত্র অংশগ্রহণ করেন। এর মধ্যে ১৮৮ জন জিপিএ ৫ পেয়েছে। পাশের হার ৯৯.৪২%। এমন ফলাফলে খুশি শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকরা। 

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আযীযুর রহমান ১৯৫৬ সালে মাদরাসাটি প্রতিষ্ঠা করেন। সময়ের ব্যবধানে প্রায় সাড়ে পাঁচ হাজার ছাত্রের পদচারণায় মুখরিত এ মাদরাসাটিতে অনার্স, মাস্টার্সসহ দাখিল, আলিম, ফাজিল, কামিল (হাদীস, তাফসির, ফিকহ ও আদব) ফলাফলে শীর্ষ স্থান অর্জনকারী দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। প্রতিষ্ঠানের এ সাফল্যের জন্য অধ্যক্ষ গাজী মো: শহিদুল ইসলাম আল্লাহর শুকরিয়া আদায় করেছেন।

সাফল্যের কারণ বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, সুন্নাতে নববীর পরিপূর্ণ অনুসরণ ও আওলিয়ায়ে কেরামের অনুসৃত পথের পাবন্দ হওয়ার পাশাপাশি মুসলিম ঐক্যের প্রতীক আমীরুল মুছলিহীন মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুরের পৃষ্ঠপোষকতা দলীয় রাজনীতিমুক্ত শিক্ষাঙ্গন, সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা, শিক্ষার্থীদের মানোন্নয়নে প্রয়োজনীয় ক্লাসটেস্ট, দুর্বল ছাত্রদের জন্য বছরের বিভিন্ন সময়ে ফীডব্যাক ক্লাশ, অভিভাবক সম্মেলন ও শিক্ষকমণ্ডলীর অক্লান্ত পরিশ্রম ও নিবিড় পর্যাবেক্ষণসহ শিক্ষা সহায়ক কার্যক্রমের সফল বাস্তবায়ন, আবাসিক ছাত্রদের জন্য সার্বক্ষণিক মনিটরিং ও টিউটর দ্বারা আবাসিক ক্লাশ ও সময়োপযোগী ব্যবস্থা গ্রহণের কারণে কেন্দ্রীয় পরীক্ষাসমূহে এ প্রতিষ্ঠান বরাবরই গৌরবোজ্জ্বল ফলাফল লাভ করছে।

অধ্যক্ষ ভাল ফলাফল ও এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর উন্নতির জন্য শিক্ষক, অভিভাবকসহ সর্বমহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।


সর্বশেষ সংবাদ