করোনা সংক্রমণ বৃদ্ধি

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা নিয়ে যা বললেন মাউশি ডিজি

মাউশি লোগো ও অধ্যাপক নেহাল আহমেদ
মাউশি লোগো ও অধ্যাপক নেহাল আহমেদ  © ফাইল ছবি

দেশে আবারও বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। একদিনে শনাক্ত রোগীর সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে। এই অবস্থায় শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের মনে প্রশ্ন উঠেছে আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধা ঘোষণা করা হবে কিনা।

বিষয়টি নিয়ে গতকাল শুক্রবার দ্যা ডেইলি ক্যাম্পাসের কথা হয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক (ডিজি) অধ্যাপক নেহাল আহমেদের সাথে।

নিচে দ্যা ডেইলি ক্যাম্পাসের পাঠকদের জন্য মাউশি ডিজির সাক্ষাৎকারের চুম্বক অংশ তুলে ধরা হলো-

দ্যা ডেইলি ক্যাম্পাস: দেশে আবারও করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। ইতোমধ্যে আপনার মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছেন। আপনাদের প্রস্তুতি সম্পর্কে জানতে চাই।

আরও পড়ুন: প্রেমিকের আত্মহত্যা, বিশ্ববিদ্যালয় ছাত্রী গ্রেপ্তার

অধ্যাপক নেহাল আহমেদ: করোনা সংক্রমণ রোধে ইতোমধ্যেই স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মীচারীসহ সকলের মাস্ক পরা, সাবান দিয়ে হাত ধোয়া, সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হয়েছে। এছাড়া আমাদের যে সকল শিক্ষক-শিক্ষার্থী করোনার টিকা নেয়নি তাদের দ্রুত টিকা নিতে বলা হয়েছে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হবে কিনা?

অধ্যাপক নেহাল আহমেদ: দেখুন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়টি ঠিক করবে করোনা মেকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। আমরা তাদের নির্দেশনার জন্য অপেক্ষা করছি। জাতীয় কারিগরি পরামর্শক কমিটি যে সুপারিশ করবে আমরা সেভাবেই নির্দেশনা পালন করবো।


সর্বশেষ সংবাদ