‘অসমাপ্ত আত্মজীবনী’ পেল ঢাকা কলেজের বারোশো শিক্ষার্থী

‘অসমাপ্ত আত্মজীবনী’ বই হাতে শিক্ষার্থীরা
‘অসমাপ্ত আত্মজীবনী’ বই হাতে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ঢাকা কলেজের একাদশ শ্রেণির নবাগত বারোশো শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয়েছে বঙ্গবন্ধুর বই ‘অসমাপ্ত আত্মজীবনী’। বুধবার (২ মার্চ) সকালে ঢাকা কলেজের শহীদ আ.ন.ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে এসব শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়। এ কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বঙ্গবন্ধুর লেখা এই বই পাঠ করার মাধ্যমে নতুন প্রজন্মেন শিক্ষার্থীরা বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, বরাবরের মতোই আজও সকল শিক্ষার্থীর হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি তুলে দেওয়া হয়েছে। এটি বঙ্গবন্ধুকে জানা ও বাংলাদেশের ইতিহাস জানার এক অনন্য উদ্যোগ। এরমাধ্যমে শিক্ষার্থীরা স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও ইতিহাস জানতে পারবে।

আরও পড়ুন: টিকটক করতে গিয়ে ট্রেনে কাটা পড়লো কিশোর

অনুষ্ঠানে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। তিনি বলেন, নতুন শিক্ষার্থীদের হাতে অসমাপ্ত আত্মজীবনী বই তুলে দেয়া ঢাকা কলেজের ঐতিহ্যে পরিণত হয়েছে। আমরা চাই নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে জানার মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাক। বঙ্গবন্ধুর দেশের প্রতি যে ভালোবাসা ছিল সেটি জানুক এবং নিজেদের মধ্যে ধারণ করুক।

আগামী ১৭ ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে এই বইয়ের উপর এসব শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে জানিয়ে সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস, বাংলাদেশের জন্মের ইতিহাস সম্পর্কে জানাতেই প্রতিবছরই ঢাকা কলেজ কর্তৃপক্ষ এই আয়োজন করে থাকে। অতীতের ধারাবাহিকতায় এ বছরেরও শিক্ষার্থীদের মাঝে অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়েছে। আগামী দিনে এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।


সর্বশেষ সংবাদ