তিন শিক্ষক-শিক্ষার্থী করোনায় আক্রান্ত

বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে ওমিক্রনে আক্রান্ত শিক্ষক-শিক্ষার্থীরা।
বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে ওমিক্রনে আক্রান্ত শিক্ষক-শিক্ষার্থীরা।  © সংগৃহীত

বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রাবাসে ৩ শিক্ষক- শিক্ষার্থী করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে এক জন শিক্ষক ও দুই শিক্ষার্থী রয়েছেন। তারা হলেন, প্রথম বর্ষের শিক্ষার্থী আদিত্য দিপু , দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী কাওসার আলম এবং গণিত বিভাগের এসোসিয়েট প্রফেসর রফিকুল ইসলাম। বুধবার (১৯ জানুয়ারি) কলেজের বেশ কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে তাদের আক্রান্ত হওয়ার বিষয়ে এই তথ্য পাওয়া গেছে।

গত কয়েকদিন ধরে ওমিক্রনের উপসর্গ দেখা দিলে তারা বরিশালের শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা করান এবং পজিটিভ সনাক্ত হন।

আরও পড়ুন: চুয়েটে সশরীরে পরীক্ষা স্থগিত

এছাড়াও প্রায় ৫০ জনেরও অধিক শিক্ষার্থী করোনা উপসর্গ নিয়ে ছাত্রাবাসে অবস্থান করছেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, ' করোনা পজিটিভ হবার পর, ৫০ জনেরও বেশি শিক্ষার্থীর উপসর্গ থাকার পরও আমাদেরকে একই থালা - বাসন, আসবাবপত্র এবং টয়লেট ব্যবহার করতে হচ্ছে এবং একপ্রকার গাদাগাদি পরিবেশে থাকতে হচ্ছে। এই পরিবেশে সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়বে বলে সবার মধ্যে আতঙ্ক কাজ করছে।'

আরও পড়ুন: ৪৩তম বিসিএসের ফল প্রকাশ

শিক্ষার্থীরা জানান, বিষয়টি বিবেচনা করতে প্রতিষ্ঠানের ডীন বরাবর গত ১৯ জানুয়ারি সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে একটি আবেদনপত্র পাঠালেও কর্তৃপক্ষ এ বিষয়ে কোন কার্যকর উদ্যোগ এখনও পর্যন্ত গ্রহণ করেনি।'

এবিষয়ে দায়িত্বে থাকা অফিসার ইন চার্জ আতিকুর রহমান বায়জিদ জানান, যাদের উপসর্গ দেখা দিচ্ছে প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাদেরকে পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হচ্ছে এবং সনাক্তদের আইসোলেশনে রাখা হয়েছে।

এদিকে, সার্বিক শিক্ষাকার্যক্রমের বিষয়ে আগামী শনিবার অধ্যক্ষের উপস্থিতিতে শিক্ষকদের সাথে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ