রাজশাহী শিক্ষা বোর্ডে সেরা রাজশাহী, দ্বিতীয় বগুড়া

রাজশাহী শিক্ষা বোর্ড
রাজশাহী শিক্ষা বোর্ড  © সংগৃহীত

রাজশাহী শিক্ষা বোর্ডে এইচএসসির ফলাফলে পাসের হার ৮১ দশমিক ২৪ শতাংশ। প্রকাশিত ফলাফলে দেখা গেছে, শিক্ষা বোর্ডের অধীনে আটটি জেলার মধ্যে রাজশাহী জেলার পরীক্ষার্থীরা ফল ভালো করেছেন। আর দ্বিতীয় স্থানে রয়েছে বগুড়া জেলা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী শিক্ষা বোর্ডের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন বোর্ডের চেয়ারম্যান অলিউল আলম। এ সময় তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

শিক্ষা বোর্ড সূত্র জানায়, রাজশাহীতে পাসের ৮৯ দশমিক ১২ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছেন ৭ হাজার ৬৬৭ জন শিক্ষার্থী। চাঁপাইনবাবগঞ্জে পাসের হার ৭৭ দশমিক ৩১ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ১১৪ জন শিক্ষার্থী।

আরও পড়ুন: ঢাবির ‘সি’ ইউনিটে ভালো ফলের জন্য যা করণীয়

এ ছাড়া নাটোরে পাসের হার ৭৪ দশমিক ৪২ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ৪৬৩ জন শিক্ষার্থী। নওগাঁয় পাসের হার ৭৪ দশমিক ৭১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ২২১৬ জন শিক্ষার্থী। পাবনায় পাসের হার ৮১ দশমিক ৪৭ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ৬৯২ জন শিক্ষার্থী।

অন্যদিকে, সিরাজগঞ্জে পাসের হার ৭৫ দশমিক ৯১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ৭৯২ জন শিক্ষার্থী। বগুড়ায় পাসের হার ৮৪ দশমিক ৪১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ৭ হাজার ১০২ জন শিক্ষার্থী। জায়পুরহাটে পাসের হার ৭৬ দশমিক ৭৮ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ৮৫৬ শিক্ষার্থী।

এ বিষয়ে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অলিউল আলম বলেন, রাজশাহী শিক্ষানগরী। রাজশাহীর শিক্ষার্থীরা ভালো ফল করেছে। তারা এবারও শিক্ষানগরীর সুনাম ধরে রেখেছে।


সর্বশেষ সংবাদ