প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে বিএনসিসি প্লাটুন উদ্বোধন

প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে বিএনসিসি প্লাটুনের উদ্বোধনী অনুষ্ঠানে ক্যাডেটদের সঙ্গে অতিথিরা।
প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে বিএনসিসি প্লাটুনের উদ্বোধনী অনুষ্ঠানে ক্যাডেটদের সঙ্গে অতিথিরা।  © সৌজন্যে প্রাপ্ত

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলাধীন প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্লাটুন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) শিক্ষালয়টির ক্যাম্পাসে এ উদ্‌বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ নুরুল আমিন।

প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে বিএনসিসি প্লাটুনের উদ্বোধনী অনুষ্ঠান। ছবি: সৌজন্যে প্রাপ্ত।

প্লাটুনটির উদ্বোধন করেন বিএনসিসি ময়নামতি রেজিমেন্টের কমান্ডার লে. কর্নেল রাশেদুল হাসান প্রিন্স। এসময় কলেজ ক্যাম্পাসে একদল চৌকস ক্যাডেট তাকে গার্ড অফ অনার প্রদান করে। এরপর তিনি বিএনসিসি পতাকা উত্তোলন এবং ক্যাডেটদের সাথে মতবিনিময় সভায় যোগ দেন।

মতবিনিময় সভায় তার বক্তব্যে তিনি নবীন ক্যাডেট এবং উপস্থিত শিক্ষার্থীদের সৎ, যোগ্য ও দেশ প্রেমিক নাগরিক হওয়ার আহ্বান জানান। এছাড়াও বক্তব্যে তিনি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি বিএনসিসি ক্যাডেটদের ক্যারিয়ার নিয়ে উপদেশ প্রদান করেন।

আরও পড়ুন: লক্ষ্মীপুরে কাজী ফারুকী কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের ইফতার মাহফিল

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট অ্যাডজুটেন্ট মেজর মুনতাসির আরাফাত, ৬ বিএনসিসি ব্যাটালিয়নের কমান্ডার ক্যাপ্টেন অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, মিজানুর রহমান ভূইয়া, সেকেন্ড লেফটেন্যান্ট হাবিবুল্লাহ, সামরিক প্রশিক্ষক ও প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের শিক্ষক এবং শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ