এইচএসসি পেছানো ও নম্বর কমাতে শিক্ষামন্ত্রীকে চিঠি শিক্ষার্থীদের

শিক্ষামন্ত্রী ডা. দীপু
শিক্ষামন্ত্রী ডা. দীপু   © ফাইল ছবি

দেশে পূর্ব ঘোষিত সময়সূচী অনুযায়ী আগামী ১৭ আগস্ট শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষা পেছানো এবং ৫০ নম্বরের প্রশ্নপত্রে পরীক্ষা নিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বরাবর চিঠি দিয়েছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) শিক্ষার্থীদের স্বাক্ষরিত একটি চট্টগ্রাম শিক্ষা বোর্ড চেয়ারম্যানের মাধ্যমে এই চিঠি প্রদান করে শিক্ষার্থীরা।

চিঠিতে শিক্ষার্থীরা জানিয়েছে, আমরা এইচএসসি ব্যাচ ২০২৩ চট্টগ্রাম শিক্ষা বোর্ড এর অধীনস্থ সকল শিক্ষার্থীবৃন্দ। আমরা এইচএসসি ব্যাচের শিক্ষার্থীরা মাত্র এক বছর পাঁচ মাস সময় পেয়ে পূর্ণমান ১০০ নাম্বারে পরীক্ষা দিতে প্রস্তুত নয়। 

উক্ত সময়ে আমরা আমাদের সিলেবাস শেষ করতে পারিনি এবং এই স্বল্প সময়ে আমরা আমাদের সিলেবাস শেষ করতে না পারায় পরীক্ষা নেয়ার ক্ষেত্রে আমাদের কিছু দাবি রয়েছে আমাদের দাবি সমূহ এবং দাবিসমূহের কারণ নিম্নে তুলে ধরা হলো।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে, সকল বিষয়ে পূর্ণমান ৫০ নাম্বারে পরীক্ষা গ্রহণ অথবা ২ মাস পিছিয়ে পরীক্ষা গ্রহণ করার বিষয়টি। এসময় চিঠিতে শিক্ষার্থীরা কারণ হিসেবে বর্তমান ডেঙ্গু মহামারি (জাতীয় সমস্যা) ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলায় জলমগ্নতার বিষয়টিও উল্লেখ করেন।


সর্বশেষ সংবাদ