রোববার থেকে ফের সড়ক অবরোধের হুঁশিয়ারি এইচএসসি পরীক্ষার্থীদের

আন্দোলনরত এইচএসসি পরীক্ষার্থীরা
আন্দোলনরত এইচএসসি পরীক্ষার্থীরা  © আমান উল্যাহ আলভী

রোববার পর্যন্ত আল্টিমেটাম দিয়ে বোর্ডের ফটক থেকে অবরোধ তুলে নিয়েছেন এইচএসসি পরীক্ষার্থীরা। এরমধ্যে বোর্ডের পক্ষ থেকে সিদ্ধান্ত না আসলে ফের সড়ক অবরোধে যাবেন বলে জানিয়েছেন তারা। 

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুর ২ টার দিকে ৫০ নম্বরের প্রশ্নপত্র ও পরীক্ষা পেছানোর দাবিতে আন্দোলনরত এইচএসসি পরীক্ষার্থীরা ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সারকারকে একটি স্মারকলিপি দিয়েছেন। বিকেল পৌনে ৪টার দিকে সেখান থেকে চলে যান আন্দোলনরত শিক্ষার্থীরা। 

স্মারকলিপি গ্রহণের পর এই বিষয়ে রোববার (১৩ আগস্ট) সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সারকার। 

আরও পড়ুনঃ জাবিতে ঘুরতে এসে ছাত্রলীগের হাতে ছিনতাইয়ের শিকার নোবিপ্রবির শিক্ষিকা

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে ৫০-৬০ জন শিক্ষার্থী রাজধানীর বকশিবাজারের জয়নাগ সড়কে অবস্থিত শিক্ষা বোর্ডের প্রধান ফটকের সামনে জড়ো হন। পরে সেখানে তারা বিক্ষোভ কর্মসূচী পালন করেন।

এসময় তাদের হাতে পরীক্ষা পেছানো এবং ২০২২ সালের মতো সংক্ষিপ্ত সিলেবাসের ওপর ৫০ নম্বরের পরীক্ষা গ্রহণের দাবি সংবলিত প্ল্যাকার্ড দেখা যায়। বিক্ষোভ চলাকালে বোর্ডের প্রবেশ ফটক বন্ধ করে দেওয়া হয়। এতে বোর্ডের ভেতরে চেয়ারম্যানসহ কর্মকর্তারা অবরুদ্ধে হয়ে পড়েন। জরুরি কাজে বোর্ডে আসা শিক্ষক-কর্মকর্তারাও প্রবেশ করতে না পেরে  বাইরে দাঁড়িয়ে থাকতে হয় অনেককেই।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, বোর্ডের চেয়ারম্যান তাদের স্মারকলিপি নিয়েছেন। তারা স্মারকলিপিতে পরীক্ষা পেছানো এবং ২০২২ সালে যে সিলেবাসে পরীক্ষা হয়েছিল, তেমন সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন। রোববার যদি বোর্ড তাদের দাবি পূরণ না করে আবারও অবরোধ কর্মসূচি করবেন তারা।

শিক্ষার্থীদের সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার। তিনি বলেন, ‘ শিক্ষার্থীরা কিছু দাবি জানিয়েছে। আমরা আলাপ-আলোচনা করে দেখি। এরপর রোববার তাদের আপডেট জানিয়ে দিব।’


সর্বশেষ সংবাদ