এইচএসসি পরীক্ষায় নকলে বাধা দেওয়ায় শিক্ষকের ওপর হামলা

 জিকে আইডিয়াল কলেজ
জিকে আইডিয়াল কলেজ  © সংগৃহীত

এইচএসসি পরীক্ষায় নকল করতে না দেওয়ায় মাগুরায় জিকে আইডিয়াল কলেজের দায়িত্বরত রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক উৎপল কুমার দত্তের ওপর হামলা হয়েছে। এর পাশাপাশি কলেজ ক্যাম্পাসে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।বৃহস্পতিবার জেলার শ্রীপুর উপজেলার জিকে আইডিয়াল কলেজের ১০৩ নম্বর কক্ষে উচ্চ মাধ্যমিক ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলাকালে নকলের সুযোগবঞ্চিত পরীক্ষার্থীদের একটি অংশ এ হামলা চালায় বলে জানা গেছে।

আরও পড়ুন: চবি প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করায় ডিনকে শোকজ

কলেজের সাধারণ পরীক্ষার্থী ও শিক্ষকরা জানিয়েছেন, সকাল ১০টা থেকে শুরু হওয়া ইংরেজি পরীক্ষা চলাকালে কক্ষের পরীক্ষার্থীরা পরস্পর দেখাদেখি করে লেখার চেষ্টা করে। এ সময় কক্ষের দায়িত্বরত শিক্ষক উৎপল কুমার দত্ত তাদের বাধা প্রদান করেন। এ ঘটনায় ক্ষুব্ধ সুবিধাবঞ্চিত পরীক্ষার্থীরা পরীক্ষা শেষে ওই শিক্ষকের ওপর হামলার পাশাপাশি কলেজের বিভিন্ন কক্ষে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় অবস্থা বেগতিক দেখে শিক্ষক উৎপল কুমার দত্ত গ্রামবাসীর সহযোগিতায় এলাকা ত্যাগ করেন।

এ বিষয়ে জিকে আইডিয়াল কলেজের শিক্ষক উৎপল কুমার দত্ত জানান, মাগুরায় নকলমুক্ত পরিবেশে দীর্ঘদিন পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু শ্রীপুর উপজেলার নাকোল সম্মিলনী কলেজের শিক্ষার্থীদের একটি অংশ ১০ মিনিট নকলের সুযোগ দাবি করে। সেই সুযোগ না দেওয়ায় তারা যেভাবে হামলা চালিয়েছে সেটি শিক্ষার্থীদের আচরণ হতে পারে না। বাধ্য হয়ে ভয়ে ভিন্নপথে পালিয়ে আসতে হয়েছে।

জিকে আইডিয়াল কলেজের অধ্যক্ষ কাজী মোর্শেদ আলম জানান, কলেজ ক্যাম্পাসে ইটপাটকেল নিক্ষেপ এবং শিক্ষককে লাঞ্ছিত করার খবর পেয়েছি। তবে লাঞ্ছনার শিকার ওই শিক্ষকের পক্ষ থেকে লিখিত কোনো অভিযোগ না পাওয়ায় আইনগত কোনো ব্যবস্থার সুযোগ পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ