দেশের ৮০ শতাংশ মানুষ টিকার আওতায়: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক  © ফাইল ছবি

সরকার দেশের ৮০ শতাংশ জনগণকে করোনা ভ্যাকসিনের আওতায় আনতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠা

মন্ত্রী বলেন, জনগণের স্বাস্থ্য সুরক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধ পরিকর। করোনা মোকাবেলায় বিভিন্ন দেশের তুলনায় আমরা এগিয়ে। এ পর্যন্ত আমরা দেশের ৮০ শতাংশ জনগণকে ভ্যাকসিনের আওতায় আনতে সক্ষম হয়েছি। আমাদের ভ্যাকসিন কার্যক্রম চলমান রয়েছে।

এ সময় কেক কেটে ও শিশু কিশোরদের হাতে ক্রেস্ট তুলে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু জন্মদিন উদযাপন শেষে বিশেষ দিনে হাসপাতালটির অন্তবিভাগের কার্যক্রম উদ্বোধন করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

আরও পড়ুন: করোনা এখনও যায়নি, নতুন ধরন আসতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

তিনি বলেন, করোনার টিকা দেশে আপনা আপনি আসেনি। এটার জন্য অনেক পরিশ্রম ও ত্যাগ ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় রাজস্ব তহবিল থেকে ২০ হাজার কোটি টাকার ভ্যাকসিন কিনে আনতে সক্ষম হয়েছি।

এ সময় বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. ফাতেমা রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বকসী, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জিয়াউল হক মীর, সহকারী পুলিশ সুপার (এএসপি) ফয়েজ ইকবাল প্রমুখ।


সর্বশেষ সংবাদ