করোনায় মৃত্যু কমে ১৯, আজও শনাক্ত পাঁচ হাজারের নিচে

করোনাভাইরাস
করোনাভাইরাস  © ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬৯২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ সময় করোনায় আক্রান্ত ১৯ জনের মৃত্যু হয়েছে।

আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সর্বশেষ ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্ত কমেছে। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হারও কমেছে।

আগের দিন ৪ হাজার ৮৩৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল। মৃত্যু হয়েছিল ২৮ জনের।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষাসহ ৫ এজেন্ডা নিয়ে পরিবেশ পরিষদের সভা করেছে ঢাবি

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় দেশে মোট ৩৪ হাজার ৬৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৫৩। আগের দিন এ হার ছিল ১৪ দশমিক ৮৫।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ৭ জন। মৃত ব্যক্তিদের মধ্যে ১০ জন ঢাকা বিভাগের। এছাড়া চট্টগ্রামের তিনজন, ময়মনসিংহের দুজন, খুলনা, বরিশাল, রংপুর ও সিলেটে একজন করে মারা গেছেন। রাজশাহীতে কেউ মারা যাননি।

আরও পড়ুন: লুঙ্গি-শাড়ি পরে চবিতে বসন্ত বরণের র‍্যালি-সমাবেশ

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৯ লাখ ১৪ হাজার ৩৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯১ হাজার ৮৯২ জন। মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮৩৮ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ২৩৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

আরও পড়ুন: দেশ সুস্থ আছে বিধায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী


সর্বশেষ সংবাদ