করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২০৬০

  © ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এই সময় ২ হাজার ৬০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় (আজ সকাল আটটা পর্যন্ত) নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৮৭০টি।

এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬০ জনের। দেশে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৪৭ হাজার ৩৪১ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত ৬ হাজার ৩৮৮ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩ লাখ ৬২ হাজার ৪২৮ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ।

এর আগে গত ৫ সেপ্টেম্বর সংক্রমণ শনাক্তের হার ছিল ১৫ দশমিক ১৮ শতাংশ। মাঝে সংক্রমণ শনাক্তের হার ১০ থেকে ১৩ শতাংশের মধ্যে ওঠানামা করেছে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ২৮ জন পুরুষ ও ১০ জন নারী। দেশে এখন পর্যন্ত সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

এর আগে গতকাল শনিবার দেশে ১ হাজার ৮৪৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৬১ শতাংশ, যা ছিল গত ৭৮ দিনের মধ্যে সর্বোচ্চ শনাক্তের হার। আর ওই দিন করোনায় মারা যায় ২৮ জন।


সর্বশেষ সংবাদ