যশোরে জিপিএ-৫ পেয়েছে ২০ হাজার ৮৭৮ জন

যশোর বোর্ডে শিক্ষার্থীরা
যশোর বোর্ডে শিক্ষার্থীরা  © সংগৃহীত

চলতি বছর যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষায় গড় পাশের হার দাঁড়িয়েছে ৯৮ দশমিক ১১ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২০ হাজার ৮৭৮ শিক্ষার্থী। এবার এ বোর্ড থেকে এক লাখ ২৮ হাজার ১৬৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। যাদের মধ্যে পাশ করেছেন এক লাখ ২৫ হাজার ৭৪১ জন।

আজ রবিবার (১৩ জানুয়ারি) দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ফলাফল প্রকাশ করেন যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র।

আরও পড়ুন: অটোপাসের বছরের তুলনায় বেড়েছে জিপিএ ৫

তিনি জানান, এ বছর যশোর বোর্ডের আওতাধীন খুলনা বিভাগের দশ জেলার ৫৭৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এক লাখ ২৮ হাজার ১৬৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। চলতি বছর ১১৬টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে শতভাগ শিক্ষার্থী পাশ করেছেন।

মাধব চন্দ্র রুদ্র বলেন, এবার করোনার কারণে পরীক্ষা গ্রহণের সময় পিছিয়ে দেওয়ায় শিক্ষার্থীরা প্রস্তুতি নেওয়ার সময় বেশি পেয়েছে। তাছাড়া পরীক্ষার আগে শর্ট সিলেবাস প্রদান, বাধ্যতামূলক অ্যাসাইনমেন্ট, স্বল্প মার্কসের পরীক্ষা, ৫টির মধ্যে দুটির উত্তর, এমসিকিউয়ে ৩০টি প্রশ্নের মধ্যে ২৫টির উত্তর দেওয়া এবং করোনাকালে অভিভাবকরা সন্তানদের পড়াশোনা চালিয়ে যাওয়ায় ভালো ফলাফল হয়েছে।


সর্বশেষ সংবাদ