স্কুলে ভর্তির ফলাফলে এক ছাত্রীর নাম পাঁচবার!

নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়
নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়  © সংগৃহীত

স্কুলে অনলাইনে ভর্তির ফলাফলে এবার এক ছাত্রীর নাম এসেছে পাঁচবার। নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা। এর আগে, নোয়াখালী জিলা স্কুলে এক ছাত্রের নাম এসেছিলো ছয় বার।

আজ শনিবার (১৮ ডিসেম্বর) ভর্তির ফল বিশ্লেষণ করে দেখা গেছে, পঞ্চম শ্রেণির ভর্তির ফলাফলের তালিকার ১৪৯, ১৫০, ১৫৪, ১৭১ ও ১৮০ নম্বর ক্রমিকে একই ছাত্রীর নাম রয়েছে। ১৫ ডিসেম্বর অনলাইনে ভর্তির ফল প্রকাশ হয়েছিলো। নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে ভর্তির তালিকায় ২৯৫ জনের নাম আসে।

আরও পড়ুন- ভর্তি তালিকায় এক ছাত্রের নাম ৬ বার!

অভিভাবকরা জানান, ভর্তির এই প্রক্রিয়ায় তারা সন্তুষ্ট নন।  এর মাধ্যমে প্রকৃত মেধাবীরা বঞ্চিত হচ্ছে বলে জানান তারা। তারা এ ঘটনাকে জালিয়াতি উল্লেখ করে দোষীদের শাস্তির দাবি করেছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, যদি জন্মনিবন্ধন জালিয়াতি করে একাধিক আবেদন করা হয় তাহলে সঠিক জন্মনিবন্ধন দেখাতে না পারলে ভর্তির সুযোগ দেওয়া হবে না। এক্ষেত্রে জন্মনিবন্ধন সংশোধনেরও কোনো সুযোগ নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানদের এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া, ঘটনার তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন- মেধাতালিকায় প্রথম দিকে থেকেও ভর্তির সুযোগ বঞ্চিত শিক্ষার্থীরা

এর আগে, স্কুলে ভর্তির অনলাইন লটারির ফলাফলে নোয়াখালী জিলা স্কুলে এক ছাত্রের নাম এসেছিলো ছয় বার। ওই ছাত্রের নাম তালিকার ৩, ৪, ২৬, ৪০, ৫৭ ও ৬৪ নম্বরে স্থান পেয়েছে। এরমধ্যে তিনটি মুক্তিযোদ্ধা কোটা ও তিনটি জেনারেল কোটা। একটিতে ‘মর্নিং’ ও বাকি পাঁচটিতে ‘ডে’ শিফট দেখানো হয়েছে।


সর্বশেষ সংবাদ