আইডিয়ালের সহকারী প্রধান শিক্ষকসহ ৪ শতাধিক নিয়োগ অবৈধ

মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ
মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ  © সংগৃহীত

রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে কর্মরত তিন সহকারী প্রধান শিক্ষকসহ ৪ শতাধিক শিক্ষক-কর্মচারীর নিয়োগ অবৈধ। পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতর (ডিআইএ) ২০২২ সালের এপ্রিল ও জুন মাসে পরিদর্শন ও নিরীক্ষা করে এই তথ্য পেয়েছে। 

গত ১৬ অক্টোবর পরিদর্শন ও নিরীক্ষা প্রতিবেদনটি শিক্ষা মন্ত্রণালয়ে জমা দিয়েছে ডিআইএ। যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার, শিক্ষা পরিদর্শক মো. মুকিব মিয়া, সহকারী শিক্ষা পরিদর্শক মনিরুজ্জামান, সহকারী শিক্ষা পরিদর্শক সাদিয়া সুলতানা এবং অডিট অফিসার চন্দন কুমার দেব প্রতিবেদন তৈরি করেন।

প্রতিবেদনে এই অবৈধ নিয়োগ পাওয়া শিক্ষকদের মধ্যে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার সরকারি অংশ সরকারি কোষাগারে এবং নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের গ্রহণ করা বেতনভাতা শিক্ষা প্রতিষ্ঠানের ফান্ডে ফেরত নেওয়ার সুপারিশ করা হয়েছে।

জানতে চাইলে পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার  বলেন, গত ১৬ অক্টোবর প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেওয়া হয়েছে। 

প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান বলেন, ‘পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের পরিদর্শন প্রতিবেদন দেওয়া হয়েছে বলে শুনেছি। তবে প্রতিবেদন এখনও হাতে পাইনি। তাতে পেলে প্রতিবেদন যাচাই-বাছাই করে ব্যবস্থা নেওয়া হবে।‘


সর্বশেষ সংবাদ