আহত শিক্ষার্থীদের দায়িত্ব নেয়ার ঘোষণা সালমান মুক্তাদিরের

সালমান মুক্তাদির
সালমান মুক্তাদির  © সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় এবার মুখ খুলেছেন জনপ্রিয় ও আলোচিত-সমালোচিত ইউটিউবার সালমান মুক্তাদির। সারাদেশ যখন উত্তাল তখন শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন এই ইউটিউবার।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে এক ফেসবুক স্ট্যাটাসে শিক্ষার্থীদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে একটি পোস্ট দিয়েছেন।

সালমান মুক্তাদির তার ফেসবুকে লিখেছেন, এমন কোনো ছাত্র আছেন যিনি হামলার শিকার হয়েছেন বা হলে ঢুকতে পারছেন না? আমি আপনাদের দায়িত্ব নেব। যদিও লাখ লাখ মেসেজ বা পোস্টের মাঝে আপনাদের ফিল্টার করা আমার পক্ষে অসম্ভব। তাই যদি আপনাদের কোনো বন্ধু থাকে আমার বন্ধু তালিকায়, তাদের মাধ্যমে আমার সঙ্গে যোগাযোগ করেন।

সালমান মুক্তাদির আরও লিখেছেন, এই মুহূর্তে আমি সর্বোচ্চ এটাই করতে পারি। যদি আপনাদের কোনো থাকার জায়গা প্রয়োজন হয় বা চিকিৎসা সেবার প্রয়োজন হয়, আমি আছি। মাত্রই কিছু ভিডিও দেখলাম, যেখানে কিছু ছাত্র তাদের হলে প্রবেশ করতে পারছেন না।

সবশেষে এই অভিনেতা লিখেছেন, আমি আবারও ক্ষমা চেয়ে নিচ্ছি, যদি এতটুকু যথেষ্ট না হয়। আমি সত্যিই ভেঙে পড়েছি, বিব্রত বোধ করছি। জনপ্রিয় হয়েও কোনো কাজে না আসায় লজ্জাবোধ করছি।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের চতুর্মুখী হামলায় প্রায় ৩০০ শিক্ষার্থী আহত হয়েছেন। দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপরও ছাত্রলীগের হামলার খবর পাওয়া গেছে।

এদিকে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে আজ মঙ্গলবার (১৬ জুলাই) দেশের প্রত্যেক ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের এই ঘোষণার কিছুক্ষণ পরই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রতিটা ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে ছাত্রলীগ।

এর আগে নতুন কর্মসূচি ঘোষণা করে কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, তাদের ওপর হামলা পরিকল্পিতভাবে হয়েছে। সরকার এ আন্দোলন সহিংসভাবে বন্ধের চেষ্টা করছে। এ সময় প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি নতুন কর্মসূচির ঘোষণা দেনে। এতে দেশের সাধারণ মানুষেরও শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে যুক্ত হওয়ার আহ্বান জানান তিনি

 

সর্বশেষ সংবাদ