প্রশ্নফাঁসকাণ্ডে তাহসান ও তার মায়ের বিষয়ে মুখ খুললেন গীতিকার প্রিন্স মাহমুদ

  © সংগৃহীত

প্রশ্নফাঁসকাণ্ড নিয়ে সমালোচনার মাঝে হঠাৎই আলোচনা আসে সংগীত-অভিনয়শিল্পী তাহসান রহমান খান ও তার মায়ের নাম। এর প্রধান কারণ তাহসানের মা চেয়ারম্যান ড. জিনাতুন নেসা পিএসসির সাবেক চেয়ারম্যান ছিলেন। ক্ষমতার অপব্যবহার করে বিসিএসে তাহসান প্রথম হয়েছেন—এমন দাবিও করা হচ্ছে। এবার বিষয়টি নিয়ে কথা বলেছেন জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ। বুধবার (১০ জুলাই) তার ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি একটি পোস্ট করেন। 

তিনি পোস্টে বলেন,  তাহসানের নামে ছড়ানো খবরটি একেবারেই মিথ্যা, সম্পূর্ণ মিথ্যা। এসব খবর নজর অন্যদিকে সরিয়ে নিয়ে যাওয়ার জন্যই। তাহসানের বাবা-মা দুজনই অত্যন্ত সৎ মানুষ। ছোটবেলা থেকে দেখেছি। সাধারণ সরকারি কর্মকর্তাদের বাচ্চাদের মতো বড় হয়েছে তাহসান। কোনোরকম বিলাসিতা দেখিনি। যা তাহসানের অর্জন সবটা গানের জন্যই।

এক নেটিজেন লিখেছিলেন, ‘মেসির মতো খেলোয়াড়ের ট্রফি জিততে যেমন পেনাল্টি লাগে না, তেমন তাহসানের মত ছাত্রকে ফার্স্ট হতে প্রশ্নপত্র লাগে না।’ এই পোস্ট শেয়ার করে ক্যাপশনে প্রিন্স মাহমুদ লেখেন, তাহসান শুধু শিল্প-সাহিত্যেই অসাধারণ নন, তিনি শিক্ষাজীবনেও সেরা।

প্রিন্স মাহমুদের পোস্টের কমেন্টসে একমত পোষণ করতে দেখা যায় খ্যাতিমান অভিনেত্রী সুবর্না মোস্তফাকে। তিনি প্রিন্স মাহমুদের কথার সঙ্গে একমত পোষণ করেন।

উল্লেখ্য, সামাজিক মাধ্যমে আলোচনা ওঠে, বিসিএসের প্রশ্ন ফাঁসে জড়িত গাড়িচালক সৈয়দ আবেদ আলী তাহসানের মা ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম পিএসসির চেয়ারম্যান থাকাকালীন তার গাড়িচালক ছিলেন। সে সময়েও প্রশ্নফাঁস কাণ্ডে জড়িত ছিলেন আবেদ। ফলে তাহসানের মায়ের নামও উঠে আসে। আর সে থেকেই গুঞ্জন ওঠে মা জিনাতুন নেসার চেয়ারম্যান থাকাকালীন ২৪তম বিসিএসে পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছিলেন তাহসান। সে পরীক্ষায় দুর্নীতির অভিযোগ উঠলে পরীক্ষা পরবর্তীতে বাতিল করা হয়। এতে ভাইভাতে বাদ পড়েন তাহসান।


সর্বশেষ সংবাদ