এবার বুয়েটের সব ক্লাস অনলাইনে, তবে...

বুয়েট
বুয়েট  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্নাতকোত্তর শ্রেণির অনুষ্ঠিতব্য সকল ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্তের পর এবার স্নাতকের ক্লাসের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এসব অনলাইন কার্যক্রম চলবে মাত্র ১ সপ্তাহ। এরপর থেকে আবার সশরীরে চলবে শ্রেণি কার্যক্রম।

গত ৫ জুলাই অনুষ্ঠিত বুয়েটের একাডেমিক কাউন্সিলের ৪৮২তম (জরুরি) অধিবেশনে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে গতকাল বুধবার (৬ জুলাই) এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৩০ জুন বুয়েটের স্নাতকোত্তর শ্রেণীর অনুষ্ঠিতব্য সকল ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তখন বলা হয়েছিল, স্নাতকের বিষয়ে সিদ্ধান্ত নিতে পরের সপ্তাহে একাডেমিক কাউন্সিলের সভা আহ্বান করে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: অনলাইন ক্লাসে যাচ্ছে বুয়েট

জানা গেছে, শিক্ষার্থীদের সুবিধার কথা ভেবে পবিত্র ঈদুল আজহার ছুটির পর ১৮ জুলাই থেকে ১ সপ্তাহ অনলাইনে হবে বুয়েটের শ্রেণি কার্যক্রম। এই এক সপ্তাহে কোন ধরনের ক্লাস টেস্ট, এসাইনমেন্ট, কুইজ নেয়া যাবে না। পরবর্তী সপ্তাহ (২৩ জুলাই) থেকে যথারীতি সশরীরে শ্রেণি কার্যক্রম অনুষ্ঠিত হবে বলে রেজিস্ট্রার অধ্যাপক ড. মো ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ ব্যাপারে জানতে চাইলে বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ঈদের পরপরই ক্লাস শুরু হওয়ায় ছাত্রদের ঢাকা ফিরতে সমস্যা হবে। ছাত্ররা এ ব্যাপারটি মেইল করে জানালে তা একাডেমিক কাউন্সিলে আলোচনা হয় এবং তার পরিপ্রেক্ষিতে এক সপ্তাহ অনলাইনে শ্রেণি কার্যক্রম চালিয়ে নেয়ার সিদ্ধান্ত হয়, যাতে ছাত্ররা বাসায় বসেই ক্লাসে অংশগ্রহণ করতে পারে।

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা পেলে ব্যবস্থা নেয়া হবে। আপাতত এ ধরনের কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।


সর্বশেষ সংবাদ