বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে আনন্দময় মাভাবিপ্রবি

শিশুদের নিয়ে কেক কাটছেন
শিশুদের নিয়ে কেক কাটছেন  © টিডিসি ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক  ড. মোঃ ফরহাদ হোসেন। 

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. এ আর এম সোলাইমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম ও রেজিস্ট্রার ড. মোহা. তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বুয়েট শিক্ষার্থী ইফতেখার ৩ দিন ধরে নিখোঁজ

এরপর উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি র‍্যালী বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শেখ রাসেল হল, কেন্দ্রীয় গ্রন্থাগার, শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্র, শিক্ষক সমিতি, অফিসার্স এ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ, ৩য় শ্রেণী ও ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ, মাভাবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটির পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল ৭ টা ৩০ মিনিটে আলোকচিত্র প্রদর্শন ও সকাল ৮ টায় শিশুদের সাথে নিয়ে উপাচার্য কেক কাটেন।  এসকল কর্মসূচিতে বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, হল প্রভোস্ট, প্রক্টর, শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন।

পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে একটি আনন্দ র‍্যালী বের করে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর শিক্ষক শিক্ষার্থীদের সাথে নিয়ে কেক কাটা হয়। এছাড়া ছাত্রলীগের কর্মসূচি হিসেবে শিশুদের মাঝে বঙ্গবন্ধুর জীবনীগ্রন্থ ও শিক্ষা সামগ্রী বিতরণ, বৃক্ষরোপণ, এতিমদের মাঝে খাবার বিতরন ও বাদ জোহর দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


সর্বশেষ সংবাদ