বশেমুরবিপ্রবি

ধর্ষকদের দ্রুত মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবি

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা
সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। একই সাথে শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলাকারীদেরও বিচারের আওতায় আনার দাবি তাদের।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১০টায় বশেমুরবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, ধর্ষণের প্রতিবাদে যখন ছাত্র সমাজ রাজপথে নামে সেই প্রতিবাদ ও আন্দোলন কর্মসূচিতে দুর্বৃত্তদের হামলার শিকার হন বশেমুরবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থীরা। সেই হামলায় জড়িতদের চিহ্নিত করা ও শাস্তির আওতায় আনতে হবে। এছাড়াও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে মাননীয় প্রধানমন্ত্রী সরাসরি হস্তক্ষেপ করতে হবে।

আরও পড়ুন: আলোচনা চলছে, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব: বশেমুরবিপ্রবি উপাচার্য

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। বিচারের দাবিতে ভোর থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। ধর্ষকদের বিচার চাওয়ার জেরে স্থানীয় ছাত্রলীগ কর্তৃক দুই দফা হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে ধর্ষক ও হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ