ধর্ষকদের মৃত্যুদণ্ডের দাবিতে বশেমুরবিপ্রবিতে মোমবাতি প্রজ্বলন

ধর্ষকদের মৃত্যুদণ্ডের দাবিতে বশেমুরবিপ্রবিতে মোমবাতি প্রজ্বলন
ধর্ষকদের মৃত্যুদণ্ডের দাবিতে বশেমুরবিপ্রবিতে মোমবাতি প্রজ্বলন  © টিডিসি ফটো

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষকদের মৃত্যুদণ্ডের শাস্তি ও ধর্ষণবিরোধী আন্দোলনে হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে মোমবাতি প্রজ্বলন করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রশাসনিক ভবনের সামনে প্রায় দুই’শ শিক্ষার্থীর অংশগ্রহণে এ মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে শিক্ষার্থীদের পাশাপাশি বেশ কয়েকজন শিক্ষকও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। এ সময় শিক্ষার্থীরা মোমবাতি হাতে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে এসে মিলিত হয়।

এদিকে, ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারকৃতরা প্রত্যেকে অপরাধী চক্রের চিহ্নিত সদস্য বলে জানিয়েছে সংস্থাটি।

র‌্যাব জানিয়েছে, গত ২৩ ফেব্রুয়ারি রাতে ইজিবাইকে করে ওই শিক্ষার্থী ও তার বন্ধু নবীনবাগ হেলিপ্যাড সংলগ্ন এলাকায় যাচ্ছিলেন। পথে গ্রেপ্তারকৃতরা ইজিবাইক থামিয়ে তাদের নাম-পরিচয় জিজ্ঞাসা করে এবং বিভিন্ন ধরনের অশালীন মন্তব্য করতে থাকে। পরে ওই দুই শিক্ষার্থী ইজিবাইকে করে চলে যাচ্ছিলেন। তবে ওই যুবকেরা আরেকটি ইজিবাইক নিয়ে পেছন থেকে তাদের ধাওয়া করে আটকে ফেলেন।

আরও পড়ুন: বন্ধ হচ্ছে না বশেমুরবিপ্রবি, হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে

এ সময় পাঁচ যুবকের সঙ্গে ওই শিক্ষার্থী ও তার বন্ধুর বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে বন্ধুকে মারধর করে তাদের জোর করে ঘটনাস্থলের পাশে ঢালু জায়গায় নিয়ে যায়। পরে পাঁচ যুবকের একজন ফোন দিয়ে আরেকজনকে ডেকে এনে দলবদ্ধ ধর্ষণ করেন।

শনিবার সকালে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এ সব তথ্য জানান।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে দলবদ্ধ ধর্ষণের শিকার হয় ওই বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। এ ঘটনায় রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান গোপালগঞ্জ সদর থানায় অজ্ঞাতনামা ৫/৭ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।


সর্বশেষ সংবাদ