বন্ধ হচ্ছে না বশেমুরবিপ্রবি, হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে

শিক্ষার্থীদের আন্দোলনে উত্তপ্ত বশেমুরবিপ্রবি
শিক্ষার্থীদের আন্দোলনে উত্তপ্ত বশেমুরবিপ্রবি  © ফাইল ছবি

শিক্ষার্থীদের আন্দোলনে উত্তপ্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ হচ্ছে না বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব। এছাড়া একইসঙ্গে ছাত্রী ধর্ষণের ঘটনায় বিচারপ্রার্থী শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় মামলার প্রস্ততি চলছে বলেও জানান তিনি।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত আলোচনা সভায় উপাচার্য এসব তথ্য জানান। এদিন বিকাল সাড়ে ৫টায় আয়োজিত এ সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় উপাচার্য বলেন, ছাত্রী ধর্ষণ ও শিক্ষক-শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলার ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আমাদের শিক্ষার্থীদের ভিডিও কনফারেন্সিংয়ের ব্যবস্থা করবো। প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথোপকথনের জন্য আমাদের আলোচনা চলছে।

আরও পড়ুন: ছাত্রীদের দেখলেই অশ্রাব্য ভাষায় কটূক্তি করছে বখাটেরা

বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে উপাচার্য বলেন, বিচারপ্রার্থী শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হবে। আপাতত বিশ্ববিদ্যালয় বন্ধ করা হচ্ছে না। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

এসময় পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের সংযত ও সতর্কভাবে চলাফেরা করার পরামর্শ দেন তিনি।

এর আগে, তৃতীয় দিনের মত এদিনও শিক্ষার্থীদের আন্দোলনে সরব ছিলো পুরো ক্যাম্পাস। এদিনের কর্মসূচির অংশ হিসেবে ধর্ষক ও হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে শিক্ষার্থীরা মানববন্ধন, মৌন প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করেছেন।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। এ ঘটনার বিচার দাবিতে এদিন ভোর থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। ধর্ষকদের বিচার চাওয়ার জেরে স্থানীয় ছাত্রলীগ কর্তৃক দুই দফা হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ