শাবিপ্রবিতে অনলাইনে ক্লাস শুরু

শাবিপ্রবিতে অনলাইন ক্লাস
শাবিপ্রবিতে অনলাইন ক্লাস  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অনলাইনে ক্লাস শুরু হয়েছে। আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে বিভিন্ন বিভাগের ক্লাস নেয়া হয়। একে স্বাগত জানিয়েছেন শিক্ষার্থীরা। গতকাল সবগুলো হল খুলে দেয়া হয়। যদিও হল বন্ধের নির্দেশ না মেনেই হলে অবস্থান করছিলেন শিক্ষার্থীরা।

ভিসি বিরোধী আন্দোলনের ১৬ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ ছিলো। আমরণ অনশন করেন ২৮ শিক্ষার্থী। ১৬৩ ঘণ্টা অনশনের পর ২৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল সরকারের কাছ থেকে আশ্বাস্ত হয়ে ক্যাম্পাসে আসেন। তিনি শিক্ষার্থীদের অনশন ভাঙান। সেসময় তিনি শিক্ষার্থীদের বলেন, দাবি আদায় করা হবে মর্মে সরকারের পক্ষ থেকে আমাকে আশ্বস্ত করা হয়েছে। এরপর সাংস্কৃতিক কর্মসূচি দিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছিলো শিক্ষার্থীরা। পরে  সংকট নিরসনে সিলেট যান শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল। শিক্ষার্থী ও ভিসির সঙ্গে সভা করেন তিনি। পরের দিন ভিসি শিক্ষার্থীদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনাগুলোর জন্য দুঃখ প্রকাশ করেন। ওইদিন বিকালেই আন্দোলন প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন- বিধিনিষেধ না বাড়লে ২২ ফেব্রুয়ারি থেকে শাবিপ্রবিতে সশরীরে ক্লাস 

গতকাল বিশ্ববিদ্যালয় দিবসে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, মিথ্যা পরাজিত হয়েছে। সত্যের জয় হয়েছে। তিনি সত্যের পক্ষে ছিলেন। মিথ্যার কাছে মাথা নত করেন নি। এসময় তিনি বলেন, শিক্ষার্থীদের সঙ্গে তারা আছেন। ভবিষ্যতেও থাকবেন। কোনো শিক্ষক-শিক্ষার্থী ন্যায্য দাবি করলে অধিকাংশজন তার বিরোধীতা করলেও তিনি সেই দাবি পূরণ করবেন বলেও জানান ভিসি।

এদিকে করোনার কারণে সরকারি বিধিনিষেধের জন্য এখনই সশরীরে ক্লাস শুরু করছে না বিশ্ববিদ্যালয়টি। বিধি নিষেধ না বাড়লে ২২ ফেব্রুয়ারি থেকে সশরীরে ক্লাস চালু করা হবে বলে জানায় কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ